চুয়াডাঙ্গা ও মেহেরপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত

04 14494788_1778528889068183_4169033397764664259_nশহর প্রতিনিধি: বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ চুয়াডাঙ্গা জেলা শাখার উদ্দ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭০তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে। গতকাল রাত ৮টার দিকে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনের বাসভবনে কেক কেটে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন পালন করা হয়। এ সময় চুয়াডাঙ্গা মহিলা আওয়ামী লীগের কহিনুর বেগম, ছন্দা, সাথী, মিলি, সেলিনা, ময়নাসহ বিপুল সংখ্যক নেতা কর্মি উপস্থিত ছিলেন।
গনতন্ত্রের মানষকণ্যা ছাত্রলীগের অভিভাবক দেশরতœ শেখ হাসিনার ৭০তম জন্মদিন উপলক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচি হিসাবে সারাদেশের ন্যায় চুয়াডাঙ্গা জেলাতেও সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক নির্দেশে সরকারি কলেজ ছাত্রলীগের আয়োজনে আনন্দ মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজ ছাত্রলীগের স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক রাজু আহম্মেদ রাজুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানিম হাসান তারেক। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক ফিরোজ জোয়ার্দ্দার, সাবেক প্রচার সম্পাদক আব্দুর রহমান, পৌর ছাত্রলীগের সভাপতি জাবিদুল ইসলাম জাবিদ, সাবেক অর্থ সম্পাদক রিমন হোসেন, সাবেক শিক্ষা ও পাঠ্য চক্র সম্পাদক শাহাবুল হোসেন,  খালিদ মাহামুদ, শাকিল আহম্মেদ জিম ও তানভির আহম্মেদ সোহেল। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগ নেতা অয়ন হাসান জোয়ার্দ্দার, শিমুল লস্কর, রেদওয়ান আহম্মেদ রানা, সাদাফ, মিঠুন আলি, আলামিন, সিপন, আলহিম, সাহেব, আলিফনুর, জুয়েল, রায়হান, সাজিদুল, বাদশা, রবিন, আলমোমিন, সোহাগ, বশির, সবুজ, মানিক, মাছুম, রাব্বিসহ কলেজ ও হোস্টেল ছাত্রলীগের নেতা-কর্মিরা। উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন সরকারি কলেজ ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান হিমেল। এদিকে প্রান-প্রিয় নেত্রীর জন্মদিন উপলক্ষ্যে চুয়াডাঙ্গা পৌর শাখার ৬নং ওয়ার্ড ছাত্রলীগের আয়োজনে বিকাল ৪টায় হাজরাহাটি হাজি মোড়ে এক আলোচনা সভা ও দেশরতœ শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া অনুষ্ঠান করা হয়। উক্ত অনুষ্ঠানে ৬নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সভাপতি আক্তার হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ৬নং ওয়ার্ড যুবলীগ নেতা মামুন-উর রশিদ এবং প্রধান বক্তা হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান হিমেল। এছাড়াও বক্তব্য রাখেন রাজু আহম্মেদ, তানভির আহম্মেদ সোহেল, সাইফুল ইসলাম রানা। উক্ত অনুষ্ঠানটি উপস্থাপনা ও পরিচালনা করেন যুবলীগ নেতা সাগর আহম্মেদ। পরে সন্ধ্যায় চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে চুয়াডাঙ্গা সরকারি কলেজ, পৌর ও সদর থানা ছাত্রলীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে গনতন্ত্রের মানষকণ্যা ডিজিটাল বাংলার রুপকার ছাত্রলীগের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিনে বর্ণিল অনুষ্ঠানের মধ্যদিয়ে কেক কাটা হয়। এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কেক কাটেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছাত্রনেতা মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক। -প্রেস বিজ্ঞপ্তি
আলমডাঙ্গা অফিস জানিয়েছে, আলমডাঙ্গা ডিগ্রী কলেজ শাখা ছাত্রলীগের উদ্যোগে গতকাল কলেজ চত্তরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন পালন উপলক্ষে কেক কেটা ও মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করে।এ সময় উপস্হিত ছিলেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আশরাফুল হক,পৌর ছাত্রলীগের সম্পাদক নাহিদ হাসান,যুবলীগ নেতা পাপন,সোহাগ,মামুনুর রশিদ,আব্দুল করিম,রকি আহম্মেদ, হ্নদয় আহম্মদ, মেহরাব হোসেন, আব্দুল্লা আল সাকিব, সজিব, কাজল, রনি, আকাশ, অটাল, অন্তর, রোহান, শান্ত, চঞ্চল প্রমূখ।
মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর জেলা আওয়ামীলীগের আয়োজনে কেক কেটে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার ৭০ তম জন্মদিন পালন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেনের বাসভবনে এ কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেন কেকে কেটে একে অপরকে খাইয়ে দেন। এ সময় জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম এ খালেক, সহ-সভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, আব্দুল হালিম, অ্যাড. শাজাহান আলী, যুগ্ম সাধারন সম্পাদক অ্যাড. ইব্রহীম শাহীন, মুজিবনগর উপজেলা সভাপতি জিয়া উদ্দিন বিশ্বাস, সাধারন সম্পাদক আমাম হোসেন মিলু, সদর উপজেলা সাধারন সম্পাদক বোরহান উদ্দিন আহামেদ চুন্নু, আমদহ ইউপি চেয়ারম্যান আনারুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মফিজুর রহমান, বর্তমান সভাপতি বারিকুল ইসলাম লিজন, সদর থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাশেদুল ইসলাম আনন্দ, কলেজ ছাত্রলীগের সভাপতি কুদরত-ই খোদা রুবেল সহ জেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
অপরদিকে, মেহেরপুরে জেলা ছাত্রলীগের আয়োজনে কেক কেটে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার ৭০ তম জন্মদিন পালন করেছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে মেহেরপুর সরকারী কলেজ প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজন, সাধারন সম্পাদক জুয়েল রানা, সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি কুদরত-ই-খোদা রুবেল, সাধারন সম্পাদক মাসুদ রানা, শহর ছাত্রলীগের সভাপতি আরিফ শেখ, যুগ্ম সম্পাদক দুলাল হোসেন সহ ছাত্রলীগের নেতাকর্মীরা কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।