চুয়াডাঙ্গা শনিবার , ১৮ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা ও মেহেরপুরে নতুন ১১ জন আক্রান্ত

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ১৮, ২০২১ ৮:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

সারা দেশে আরও ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৯০৭ জন
নিজস্ব প্রতিবেদক:
সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৩৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা আক্রান্ত হয়েছে ১ হাজর ৯০৭ জন। এদিকে, গতকাল চুয়াডাঙ্গায় নতুন করে ১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৬ হাজার ৮৪৩ জরে। গতকাল জেলায় করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। গতকাল মেহেরপুরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১০ জনের শরীরে। এসময় করোনা আক্রান্ত বা উপসর্গ নিয়ে কারও মৃত্যু হয়নি।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন করে ১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাড়িঁয়েছে ৬ হাজার ৮৪৩ জনে। গতকাল জেলায় করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা ইউনিটের ইয়োলো জোনে চিকিৎসাধীণ অবস্থায় তাঁর মৃত্যু হয়। এখন পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২০৯ জনের। গতকাল শুক্রবার জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করে। গতকাল নতুন আক্রান্ত ব্যক্তি আলমডাঙ্গা উপজেলার ১ বাসিন্দা।
জানা যায়, গতকাল জেলা স্বাস্থ্য বিভাগ করোনা পরীক্ষার ৩২টি নমুনার ফলাফল প্রকাশ করে। এর মধ্যে ১টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে বাকী ৩১টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। নমুনা পরীক্ষার বিচনায় শনাক্তের হার ৩.১২ শতাংশ। গতকাল জেলায় করোনা থেকে নতুন ১২ জন সুস্থ হয়েছে। এনিয়ে জেলায় করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৫০১ জন। এখন পর্যন্ত চুয়াডাঙ্গায় জেলা স্বাস্থ্য বিভাগের ৮৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে নতুন আক্রান্ত একজন ব্যাতীত প্রত্যেকেই সুস্থ হয়েছে কর্মক্ষেত্রে যোগদান করেছেন।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ২৭ হাজার ২১৮টি, প্রাপ্ত ফলাফল ২৮ হাজার ৩৭৮টি (পিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন), পজিটিভ ৬ হাজার ৮৪৩ জন। জেলায় বর্তমানে ১৩৩ জন হোম আইসোলেশন ও হাসপাতাল আইসোলেশনে রয়েছে। এর মধ্যে হোম আইসোলেশনে আছে ১২৫ জন ও হাসপাতাল আইসোলেশনে ৮ জন। জেলায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২০৯ জনের। এর মধ্যে জেলায় করোনা আক্রান্ত হয়ে জেলার হোম ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে মৃত্যু হয়েছে ১৮৯ জনের। এছাড়া চুয়াডাঙ্গায় আক্রান্ত অন্য ২০ জনের মৃত্যু হয়েছে জেলার বাইরে।
মেহেরপুর:
মেহেরপুরে নতুন করে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এসময় মেহেরপুরে করোনা আক্রান্ত বা উপসর্গ নিয়ে কারও মৃত্যু হয়নি। গতকাল জেলা স্বাস্থ্য বিভাগ করোনা পরীক্ষার ৭৫টি নমুনার ফলাফল প্রকাশ করে। এর মধ্যে ১০টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে বাকী ৬৫টি নমুনার ফলাফল নেগেটিভ আসে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৩৩ শতাংশ। নতুন আক্রান্ত ১০ জনের মধ্যে মেহেরপুর সদর উপজেলা ৯ জন ও গাংনী উপজেলার ১জন রয়েছে। বর্তমানে মেহেরপুরে করোনা আক্রান্ত হয়ে ৪০ জন চিকিৎসাধীণ রয়েছে। এখন পর্যন্ত এ জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৭৯ জনের।
সারা দেশ:
সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৩ পুরুষ ও নারী ও ২৫ জন নারী এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ১৪৭ জনে। একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ৯০৭ জন। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ১৬৯ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ৪১ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ১৫ লাখ ৪০ হাজার ১১০ জনে।
গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এদিনে নতুন করে সুস্থ হয়েছেন ২ হাজার ৯১৯ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা মোট রোগীর সংখ্যা ১৪ লাখ ৯৭ হাজার ৯ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ১০০ বছরের বেশি বয়সী একজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন ও ১১ থেকে ২০ বছরের একজন রয়েছে।
মারা যাওয়াদের মধ্যে ১৩ জন পুরুষ ও ২৫ জন নারী। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, খুলনা বিভাগে আটজন, সিলেট বিভাগে তিনজন, রংপুর বিভাগে দুইজন ও ময়মনসিংহ বিভাগে একজন মারা গেছেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।