চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৮ আগস্ট ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা ও মেহেরপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে প্রস্তুতি সভা

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ৮, ২০১৭ ৫:১২ পূর্বাহ্ণ
Link Copied!

meherpur pic-6দর্শনা অফিস: ‘১৫ই আগষ্টের শোক-কে শক্তিতে পরিনত করতে হবে’ এই শ্লোগানকে সামনে রেখে গতকাল বিকাল ৪টায় দোস্তগ্রামসহ আশপাশ কুন্দিপুর, কৃষ্ণপুর, ডিহি, সুবোধপুর, বোয়ালমারী, মজিবপাড়া গ্রামবাসীর উদ্যোগে দোস্ত বাজারের ঈদগা মাঠে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বেগমপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামসুল হকের সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান শেখ সামসুল আবেদিন খোকন, বেগমপুর ইউনিয়ন আ. লীগের সভাপতি মোবারক আলী ও সাধারণ সম্পাদক হামিদুল্লাহ। প্রধান অতিথির বক্তব্যে বলেন, আগষ্ট মাস বাঙ্গালী জাতীর শোকের মাস। এই মাসে বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ স্বপরিবারে হত্যা করেছিলো স্বাধীনতা বিরধী একটি কুচক্রি মহল। আজ পর্যন্ত তারাই একটি চলমান গতিশীল দেশকে উন্নয়নে বাধা সৃষ্টি করছে বিভিন্ন কৌশল অবলম্বন করছে। তাই ধর্মের নামে যারা রাজনীতি করে ঐ সকল জঙ্গীবাদের বিরুদ্ধে সকলকে রুখে দাড়াতে হবে। এছাড়া সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বেগমপুর ইউনিয়ন আ. লীগের সহ-সভাপতি আ. বারী, মিজানুর রহমান, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আহসান হাবীব, যুবনেতা সোলাইমান হক সেলিম, শহিদুল ইসলাম শহিদ। এসময় বক্তারা প্রধান অতিথি ও বিশেষ অতিথির কাছে বেগমপুর ইউনিয়নের বিভিন্ন এলাকা উন্নয়নসহ দোস্ত বাজারের ঈদগা মাঠটি চারপাশ প্রাচীর দিয়ে মাঠটি সংরক্ষনের দাবী করেন। এসময় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রহমান, শফিকুর রহমান রাজু(মাস্টার), আব্দুর মোল্লা, শাহীন, ছলিমুদ্দিন, রহিদুল, আতিয়ার, এনামুল হক এনাফ, আনান্দ, মনু মিয়া, আমির আলী প্রমুখ।
মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর সদর উপজেলার বুড়িপুতা ইউনিয়ন পরিষদে ১৫ আগষ্ট উদযাপন উপলক্ষে আলোচনাসভা ও বিভিন্ন উপকরণ বিতরন করা হয়েছে। গতকাল সোমাবার দুপুরে ইউনিয়ন পরিষদ হলরুমে এ সভা ও বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ইউপি চেয়ারম্যান শাহ জামালের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম রসুল ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আলমগীর হোসেন। অনুষ্ঠানে সার্বিক তত্বাবধায়নে ছিলেন ইউপি সচিব সানোয়ার হোসেন। আলোচনা সভার পরে ২৫ জন দুস্থ্য অসহায় মহিলাদের মাঝে একটি করে সেলাই মেশিন ও বিভিন্ন বিদ্যালয়ে খেলাধুলার মান উন্নয়নে ক্রিড়া উপকরণ বিতরন করা হয়।
এদিকে, জাতীয় শোক দিবস ১৫ই আগষ্ট উদযাপন উপলক্ষে মেহেরপুর আমঝুপি ইউনিয়ন আওয়ামী যুবলীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে । গতকাল সোমবার বিকেলে আমঝুপি বাজার প্রঙ্গনে প্রস্তুতি সভায় সভাপতি করেন আমঝুপি ইউনিয়ন যুবলীগের আহবায়ক সামসুজ্জামান চমন। প্রধান অতিথি ছিলেন মেহেরপুর জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক মোল্লা, জেলা আওয়ামীলীগের শ্রমিক বিষয়ক সমম্পাদক শফিউদ্দিন, সাবেক ইউপি সদস্য মজিদ মিয়া, জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মিজানুর রাহমান অপু, সদস্য মালেক হোসেন মোহন প্রমূখ। এসময় সেখানে থানা যুবলীগের যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান হাবিব, সদস্য শাহাবদ্দিন, রাহিনুজ্জামান পোলেন, নাহিদ, আমঝুপি ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক মাহামুদুর রহমান, রাফিকুল ইসলাম রুবেল, সদস্য মহিবুল, আশাদুল , সেরেগুল, কামরুল, মামুন, সুজন মলিথা সহ ইউনিয়ন যুবলীগের সকল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন আমঝুপি ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক তারিকুল ইসলাম তারিক।
অপরদিকে, জাতীয় শোক দিবস উপলক্ষে মেহেরপুর জেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে । গতকাল সোমবার বিকালে কোর্টমোড়ে জেলা মহিলা আওয়ামীলীগের কার্যালয়ে প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদিকা লাভলি ইয়াসমিন। সভায় বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদিকা মাফুজা খাতুন,সদস্য সফুরা খাতুন, সদর থানা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদিকা বেদেনা খাতুন, মুজিবনগর উপজেলা সম্পাদিকা মিনুয়ারা খাতুন প্রমূখ। এসময় সেখানে মহিলা আওয়ামীলীগের কর্মী বুলবুলি খাতুন, জবেদা, মমতাজ, সুফিয়া, ঝালিমন নেছাসহ সকলে উপস্থিত ছিলেন। সভায় আগামী ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, র‌্যালী, শোক সভা ও কাঙ্গালী ভোজ অনুষ্ঠান করার ব্যাপার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।