চুয়াডাঙ্গা রবিবার , ১১ ডিসেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা ও মেহেরপুরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ১১, ২০১৬ ১২:১৭ অপরাহ্ণ
Link Copied!

Meherpur Vitamin A Capsul Campain  Pic-1.

আলমডাঙ্গা অফিস: সারাদেশের ন্যায় জাতীয় ভিটামিন এপ্লাস ক্যাম্পেইন আলমডাঙ্গা পৌরসভার উদ্যোগে গতকাল সকাল ৯টার দিকে অনুষ্ঠিত হয়েছে। আনুষ্ঠানিকভাবে ১টি শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াইয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র হাসান কাদির গনু। সে সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ সদর উদ্দিন ভোলা, প্যানেল মেয়র-২ জহুরুল ইসলাম স্বপন, পৌর কাউন্সিলর আলাল উদ্দিন, কাজী আলী আজগর সাচ্চু, আব্দুল গাফ্ফার, মতিয়ার রহমান ফারুক, জাহিদুল ইসলাম, ফারুক হোসেন, মামুন অর রশীদ হাসান, পৌর কর্মচারী আশরাফ আলী, মিজানুর রহমান, হাফিজুর রহমান, পরেশ কুমার আচার্য্য বাকিব উদ্দিন টুলুসহ স্থানীয় সূধীজন। সার্বিক দায়িত্বে ছিলেন টিকা পরিদর্শক বিল্লাল হোসেন। আলমডাঙ্গা পৌরসভার ২৪টি স্থায়ী টিকা কেন্দ্রে, ৫টি ভ্রাম্যমাণ কেন্দ্রে ও ৯টি অতিরিক্ত কেন্দ্রে ১৬৬জন সেচ্ছাসেবক ও ৭০জন পৌর কর্মচারীর মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সি শিশু ও ১ থেকে ৫ বছর বয়সী ৪ হাজার ৫ শ ১৫ জন শিশু লক্ষ্যমাত্রায় ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হয়।
দর্শনা অফিস জানিয়েছে, দর্শনা পৌরসভায় ১নং ওয়ার্ড দক্ষিণ চাঁদপুর গ্রামে বিভিন্ন পাড়ায় ভিটামিন  এ+ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে বাচ্চাদের টিকা খাওয়ানো হয়। স্কুল পাড়া টিকা দান কেন্দ্রে ওয়াসিমা নওসাবা (মিমি) সকাল ১০টায় টিকা খাই।
জীবননগর অফিস জানিয়েছে, ভিটামনি এ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান এই স্লোগানকে সামনে রেখে জীবননগরে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার সকাল ৯টার সময় জীবননগর বাসষ্ট্যান্ডে যশোর কালীগঞ্জ কাউন্টারে বকুল, সাত্তার ও শান্তির কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ার মধ্যে দিয়ে এ কার্যক্রম উদ্বোধন করেন জীবননগর পৌর মেয়র জাহাঙ্গীর আলম। এবছর জীবননগর পৌর সভার ৩০টি কেন্দ্রে ৬ থেকে ১১মাস পর্যন্ত ৩৯০জন বাচ্চাদের একটি নীল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল এবং ১বছর থেকে ৫বছর পর্যন্ত ২হাজার ৭শ ২৩জন বাচ্চাকে একটি লাল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়া হবে বলে জানা গেছে। এ সময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলার আবুল কাশেম, আফতাব উদ্দিন, হযরত আলী, মহিলা কাউন্সিলার রিজিয়া বেগম, বিউটি খাতুন, জীবননগর বাজার কমিটির সভাপতি কাজী সাইফুজ্জামান বাবলা, সাংবাদিক জাহিদ বাবু, আরিফুল ইসলাম আরিফ পৌর সভার হিসাব রক্ষক আবুল কালাম আজাদ, সাজেদা খাতুন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল আলম মানিক বাসষ্ট্যান্ড কেন্দ্রের বকুল, সাত্তার ও শান্তি উক্ত কেন্দ্রগুলো পরিদর্শন করেন জীবননগর পৌর সভার ভারপ্রাপ্ত স্যানিটারী ইন্সপেক্টর জামাল উদ্দিন বিশ্বাস।
মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে ভিটামিন এ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন-এর উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার সকাল সড়ে ৮টার দিকে মেহেরপুর জেনারেল হাসপাতালে শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে জেনারেল হাসপাতালের সিভিল সার্জন ডাঃ আব্দুল হালিম ভিটামিন এ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন-এর উদ্বোধন করেন। এ সময় সেখানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রশিদুল মান্নাফ কবীর, জেনরেল হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মিজানুর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অলক কুমার দাস, শিশু বিশেষ ডাঃ ওবাইদুল ইসলাম পলাশ, ডাঃ মৃনাল কান্তি মন্ডল, ডাঃ এহসানুল কবীর, ই.পি.আই সুপরিনটেনডেন্ট আব্দুস সালাম প্রমুখ। এবার মেহেরপুর জেলার তিন উপজেলায় ৪৯০টি কেন্দ্রে ৬৮ হাজার ৮৭ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।