চুয়াডাঙ্গা ও মেহেরপুরে চ্যানেল আইয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন

172

সমীকরণ প্রতিবেদন:
চুয়াডাঙ্গা ও মেহেরপুরে পৃথকভাবে বর্ণাঢ্য আয়োজনে বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
চুয়াডাঙ্গা:
নানা আয়োজনের মধ্য দিয়ে চুয়াডাঙ্গায় বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপিত হয়েছে। ১৯৯৯ সালের ১ অক্টোবর চ্যানেল আইয়ের পথ চলার সূচনা। একে একে চ্যানেলটি পার করেছে সাফল্যের ২০টি বছর, এবার সাফল্যের ২১ বছরে পদার্পণ। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার চুয়াডাঙ্গা প্রেসক্লাবে প্রশাসনিক পদস্থ কর্মকর্তা, গণমাধ্যমকর্মী ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের মিলন মেলা বসে। সকাল সাড়ে নয়টায় প্রেসক্লাবের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাব মিলনায়তনে মূল অনুষ্ঠানে মিলিত হয় সবাই।
পরে প্রবীণ সাংবাদিক ও প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহতাব উদ্দিনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় স্বাগত বক্তব্য দেন চ্যানেল আইয়ের চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি। এরপর অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার এবং বিশেষ অতিথি পুলিশ সুপার জাহিদুল ইসলাম ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম বক্তব্য দেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, ‘অর্থনৈতিক উন্নয়ন, সাংস্কৃতিক বিকাশ, কৃষি, খাদ্য নিরাপত্তায় শতভাগ স্বনির্ভরতা অর্জন তথা বাংলাদেশের গঠনমূলক পরিবর্তনের সরব সঙ্গী চ্যানেল আই। চ্যানেল আই স্যাটেলাইট চ্যানেলের অন্যতম। চ্যানেল আইয়ের জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা। আমরা চুয়াডাঙ্গায় চ্যানেল আইয়ের বস্তুনিষ্ঠ সংবাদ আশা করি। এখান থেকে আমরা যেন সত্যটা জানতে পারি। এ চ্যানেল আইয়ের মাধ্যমে উঠে আসবে মাটি ও মানুষের কথা, এটাই আমাদের কামনা।’
বিশেষ অতিথি পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, ‘চ্যানেল আই তার চোখ দিয়ে দেখে বস্তুনিষ্ঠ সব কিছু তুলে ধরে। চ্যানেল আই এ কাজটিই নিরন্তর করে যাবে সে কামনা করি।’
এরপর চুয়াডাঙ্গা প্রেসক্লাব মিলনায়তনে উপস্থিত সাংবাদিক ও সুধীদের নিয়ে চ্যানেল আইয়ের ২১ বছর পদার্পণ উপলক্ষে কেক কাটেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার ও পুলিশ সুপার জাহিদুল ইসলাম। এর আগে চুয়াডাঙ্গার নবাগত জেলা প্রশাসক ও পুলিশ সুপার প্রেসক্লাবে এসে পৌঁছালে চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাবেক সভাপতি আজাদ মালিতা, দৈনিক সময়ের সমীকরণ-এর প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, সহকারী কমিশনার খাইরুল ইসলাম, প্রিন্ট-ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ ভি জে সরকারি উচ্চবিদ্যালয় ও ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সাধারণ সম্পাদক শাহ আলম সনি।
মেহেরপুর:
মেহেরপুরে মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে চ্যানেল আইয়ের ২১ বছরে পদার্পণ উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মেহেরপুর প্রেসক্লাব মিলনায়তনে এ কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চ্যানেল আইয়ের মেহেরপুর প্রতিনিধি গোলাম মোস্তফার সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি ফজলুল হক মণ্টু, উপদেষ্টা তুহিন আরণ্য, সাবেক সভাপতি রুহুল কুদ্দুস টিটো, বর্তমান সাধারণ সম্পাদক আলামিন হোসেন, সাবেক সাধারণ সম্পাদক রফিকুল আলম প্রমুখ। এ ছাড়াও বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন পত্রিকার স্থানীয় সাংবাদিকেরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।