চুয়াডাঙ্গা রবিবার , ১৬ অক্টোবর ২০১৬

চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ সারাদেশে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত এবারের প্রতিপাদ্য সাদাছড়ি হোক আত্মনির্ভরশীলতার প্রতীক

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ১৬, ২০১৬ ১২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

01

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গায় উদযাপন করা হলো বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস। দিবসটি উপলক্ষে গতকাল শনিবার সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আতিয়ার রহমানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা। বিশেষ অতিথি ছিলেন জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান। এছাড়া বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
আমাদের মেহেরপুর প্রতিনিধি জানিয়েছেন,“সাদাছড়ি হোক আত্মনির্ভরশীলতার প্রতীক” এ প্রতিপাদ্যে মেহেরপুর জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে পালিত হয়েছে আন্তর্জাতিক সাদাছড়ি দিবস। দিবসটি উপলক্ষে আজ শনিবার সকাল সাড়ে ৮টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) শেখ ফরিদ আহমেদের নেতৃত্বে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমীর সামনে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে জেলা শিল্পকলা একাডেমীর হলরুমে আন্তর্জাতিক সাদাছড়ি দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক দেলোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) শেখ ফরিদ আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রতিবন্দী বিষয়ক কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফ হোসেন, আমিনুল ইসলাম, এসপিডির মেহেরপুর প্রতিনিধি ওয়াজেদ আলী, প্রেস ক্লাবের সাবেক সভাপতি রশিদ হাসান খান আলো প্রমূখ।  জেলার প্রতিবন্দীরা, জেলার সরকারি কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা র‌্যালিতে অংশ নেয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।