চুয়াডাঙ্গা সোমবার , ২৪ জুলাই ২০১৭

চুয়াডাঙ্গা ও দামুড়হুদায় শিক্ষাব্যবস্থা জাতীয়করণসহ ১১দফা দাবিতে : বেসরকারি শিক্ষক-কর্মচারীদের মিছিল ও মানববন্ধন

সমীকরণ প্রতিবেদন
জুলাই ২৪, ২০১৭ ৪:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা ও দামুড়হুদায় জাতীয়করণের দাবীতে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গায় জেলা শিল্পকলা একাডেমী চত্বরে সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর দাবীর সপক্ষে স্মারকলিপি প্রদান করার ঘোষণা দেন নেতৃবৃন্দ। চুয়াডাঙ্গার সমাবেশে লুৎফর রহমান, আবুল কাসেম এবং দামুড়হুদার সমাবেশে মীজানুর রহমান, বশির আহমেদ, আব্দুল লতিফ, জিয়াউর রহমান, সহিদুল ইসলাম, নাসির উদ্দিন, আব্দুর রাজ্জাক প্রমুখ শিক্ষক নেতৃবন্দ বক্তব্য রাখেন। গতকাল বেলা ১১টায় জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্ট, চুয়াডাঙ্গা সদর উপজেলা শাখা’র উদ্যোগে এ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
অন্যদিকে, দামুড়হুদায় গতকাল বেলা ১১টায় বেসরকারি শিক্ষক-কর্মচারীদের একই দাবিতে মানববন্ধন করে। উল্লেখ্য, শিক্ষাব্যবস্থা জাতীয়করণসহ ৫% বার্ষিক প্রবৃদ্ধি, ৪৫% বাড়ী ভাড়া, বৈশাখী ভাতা, পূর্ণাঙ্গ পেনসন, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, পূর্ণাঙ্গ চিকিৎসা ভাতা, টাইম স্কেল, পদোন্নতি, শর্ত পূরণকারী নন-এমপিও শিক্ষকদের এমপিও প্রদান, কর্মচারীদের চাকুরী বিধি বাস্তবায়ন, কারিগরি ও সাধারণ শিক্ষায় বৈষম্য দূরীকরণ, শিক্ষা উপকরণের মূল্য হ্রাস, শিক্ষানীতি বাস্তবায়নের লক্ষ্যে শিক্ষায় বরাদ্দ বৃদ্ধি প্রভৃতি বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে বেসরকারি শিক্ষক-কর্মচারীরা আন্দোলন করে আসছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।