চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

357

বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা আলোচনা সভা, জাতীয় পতাকা উত্তেলন ও কেক কেটে
ডেস্ক রিপোর্ট: সারাদেশের ন্যায় চুয়াডাঙ্গা ও ঝিনাইদসহ সারাদেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল রোববার পৃথক সময়ে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও কেক কেটে এ কর্মসূচি পালন করা হয়।
নিজস্ব প্রতিবেদক জানিয়েছেন, চুয়াডাঙ্গায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল রোববার বিকালে জেলা শহরের পৌরসভা মোড়স্থ জেলা যুবলীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও রাতে একই কার্যালয়ে কেক কেটে এ কর্মসূচি পালন করা হয়। এর আগে সকাল ৭টায় দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করেন চুয়াডাঙ্গা জেলা যুবলীগের আহবায়ক নঈম হাসান জোয়ার্দ্দারসহ যুবলীগ নেতৃবৃন্দ। বিকাল ৪টায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা যুবলীগের আহবায়ক নঈম হাসান জোয়ার্দ্দার। সভায় বক্তৃতা করেন জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক সামসুদ্দোহা মল্লিক হাসু প্রমূখ।
অনুষ্ঠানে জেলা যুবলীগের আহবায়ক নঈম হাসান জোয়ার্দ্দার আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থীর পক্ষে জোরালোভাবে কাজ করার জন্য অনুরোধ জানিয়ে বলেন, তরুণ যুবকরা হচ্ছে যে কোনো জাতীর প্রাণ। যুবকদের দুঃসাহসীক নেতৃত্বেই এই দেশ স্বাধীন হয়েছে। তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় শেখ ফজলুল হক মনি ১৯৭২ সালের আজকের এই দিনে যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন। তাঁর ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও যুবলীগকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পরিচালিত করায় সারা দেশে যুবকদের এক সুবিশাল নেতৃত্ব গড়ে উঠেছে। যারা পরবর্তীতে আওয়ামী লীগের কান্ডারি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবে।
এছাড়া রাত সাড়ে ১০টায় জেলা যুবলীগ নেতা সৈকত ও সুইটের আয়োজনে জেলা যুবলীগের দলীয় কার্যালয়ে কেক কাটা হয়। এসময় জেলা যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মিদের উপস্থিতিতে প্রধান অতিথি হিসেবে কেক কাটেন চুয়াডাঙ্গা জেলা যুবলীগের আহবায়ক নঈম হাসান জোয়ার্দ্দার।


অন্যদিকে, গতকাল সন্ধ্যা ৭টায় চুয়াডাঙ্গা সদর উপজেলা যুবলীগের আয়োজনে সদর উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক নিলুয়ার হোসেনের সভাপতিত্বে সরোজগঞ্জ বাজারে আলোচনা সভা ও কেক কেটে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিধি ছিলেন চুয়াডাঙ্গা জেলা যুবলীগের আহবায়ক নঈম হাসান জোয়ার্দ্দার। এছাড়া আরো উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সদস্য আরিফ, লাভলু, আজাদ, হাপু প্রমূখ।
আলমডাঙ্গা অফিস জানিয়েছে, বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলমডাঙ্গায় যুবলীগের দু’পক্ষ পৃথকস্থানে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে। বিকেলে আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ অফিসে যুবলীগের উদ্যোগে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। অন্যদিকে যুবলীগের অপর গ্রুপ শহরে র‌্যালি ও শহীদ মিনার প্রাঙ্গনে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। আওয়ামী লীগ অফিসে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটার সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রশান্ত অধিকারী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম খান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ভাইস চেয়ারম্যান কাজী খালেদুর রহমান অরুন, আলমডাঙ্গা উপজেলা যুবলীগের আহবায়ক আহসান উল্লাহ, পৌর যুবলীগের সভাপতি আব্দুল গাফ্ফার, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সোনাহার, যুবলীগ নেতা সাইফুর রহমান পিন্টু প্রমূখ। অন্যদিকে যুবলীগের অপর গ্রুপ শহরের র‌্যালি বের করে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়হ প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে যুবলীগের নেতৃবৃন্দ প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক নাজ্জাদুল ইসলাম স্বপন, শাহিন রেজা, জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল হোসাইন দীপক, দপ্তর সম্পাদক শেখ কামরুল ইসলাম, তকবুল মেম্বার, মনজু মেম্বার, সাঈদ মেম্বার, যুবলীগ নেতা রাজু আহম্মেদ প্রমূখ।


দর্শনা অফিস জানিয়েছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার নেহালপুর ইউনিয়নের দোস্ত বাজারে যুবলীগের উদ্যোগে এনামুল হক বিশ্বাসের ব্যবসা প্রতিষ্ঠানে যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল রোববার বিকালে অনুষ্ঠানের প্রথমে যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন পালনে কেককাটা ও দোয়ার মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বেগমপুর ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক বিশ্বাসের উপস্থাপনায় অনুষ্ঠানে যুবলীগ নেতা ওমর ফারুকের সভাপতিত্বে উপস্থিত থেকে আলোচনা করেন বেগমপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি মােবারক হোসেন, সহ-সভাপতি আব্দুল বারি বিশ্বাস, কৃষক লীগের সভাপতি জিল্লুর রহমান জুলমত, আ.লীগ নেতা মিজানুর রজমান, ডাক্তার রহিদুল ইসলাম, আমিরুল মোল্লা, আয়ুব হোসেন, শরিফুল ইসলাম, ইব্রাহীম হোসেন, সেলিম রেজা, সাইফুল ইসলাম, আ. রহিম, আনোয়ার হোসেন, আসাবুল প্রমূখ।


জীবননগর অফিস জানিয়েছে, জীবননগর যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল রবিবার সকাল সাড়ে ৭টার দিকে জীবননগর উপজেলা যুবলীগের আয়োজনে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও দোয়া মাহফিলের মধ্যে দিয়ে যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি আব্দুস সালাম ঈশা, যুবলীগের সাধারণ সম্পাদক ও কেডিকে ইউপি চেয়ারম্যান খাইরুল বাশার শিপলু, পৌর যুবলীগের সভাপতি শাহ আলম শরিফুল ইসলাম ছোট বাবু, সম্পাদক মজিবার রহমান, সীমান্ত ইউনিয়ন যুবলীগের সভাপতি ইসাবুল হক মিল্টন, যুবলীগ নেতা জাহিদুল ইসলাম, কাজল, শামীম, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল আলম মানিক, জীবননগর ডিগ্রী কলেজ ছাত্রলীগের সভাপতি অনিক প্রমূখ।
আন্দুলবাড়ীয়া প্রতিনিধি জানিয়েছে, জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী-যুবলীগের উদ্যোগে জাঁকজমকপূর্ণভাবে কেক কেটে যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল রোববার সন্ধ্যা ৭টায় আন্দুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আন্দুলবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী-যুবলীগের সভাপতি শেখ আরোজ আহাম্মেদ বিল্লালের সভাপতিত্বে প্রধান অতিথি আন্দুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তার অনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠাবার্ষিকী কেক কাটেন। বিশেষ অতিথি ছিলেন আন্দুলবাড়ীয়া ইউনিয়ন যুবলীগের সাবেক নেত শেখ ফিরোজ আহাম্মেদ, কেডিকে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও ইউপি মেম্বার খাসিয়ার রহমান মিঠু, আন্দুলবাড়ীয়া ইউপির সাবেক মেম্বার সাদ আহাম্মেদ, মোল্লা মানিক, ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মঈনুল ইসলাম লুলু মিয়া, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জামিরুল খান প্রমূখ।
কোটচাঁদপুর প্রতিনিধি জানিয়েছে, ঝিনাইদহের কোটচাঁদপুর পৌর শাখা যুবলীগের উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল রবিবার কোটচাঁদপুর আওয়ামী যুবলীগ কার্যলয়ে পৌর শাখা যুবলীগের সভাপতি মেহেদী হাসান বুলবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ সোহেল আরমানের সঞ্চালনায় দিনব্যাপী জাকজমকভাবে দিনটি উদযাপিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আতশবাজি ফুটানো ও কেক কাটা। এর আগে শনিবার আওয়ামী যুবলীগ কার্যলয়ের সামনে থেকে ব্যান্ডপার্টি বাজনাসহ বিশাল এক আনন্দ র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
এসময় উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা যুবলীগের সদস্য আব্দুর রউফ, কোটচাঁদপুর উপজেলা যুবলীগের আহ্বায়ক মীর মনিরুল আলম, যুগ্ম-আহ্বায়ক আযম বিশ্বাস, পৌর শাখা যুবলীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম সেন্টু, যুগ্ম সম্পাদক রামপ্রসাদ ঘোষ, জহিরুল ইসলাম জহির, সাংগঠনিক সম্পাদক কাজী জনিসহ অন্যান্য নেতাকর্মীরা। এছাড়াও প্রত্যেক ওর্য়াড যুবলীগের সভাপতি ও সাধারন সম্পাদকসহ কোটচাঁদপুর সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি এস.এম মইদুল ইসলাম, সাধারন সম্পাদক শেখ সজীব, ছাত্রলীগ নেতা আব্দুল করিম, রাশেদুল ইসলাম রাব্বী, জিয়াউল ইসলাম প্রান্ত, আজিজ আহাম্মেদসহ সংগঠনের নেতাকর্মীরা।
এর আগে শনিবার রাতে কোটচাঁদপুর পৌর শাখা যুবলীগের সভাপতি মেহেদী হাসান বুলবুল ও সাধারন সম্পাদক শেখ সোহেল আরমানের স্বাক্ষরিত প্যাডে ৫টি ওর্য়াড শাখার ৫১ সদস্য বিশিষ্ট করে পূর্ণাঙ্গ কমিটি প্রদান করা হয়। ১নং ওর্য়াড কমিটির সভাপতি- রেন্টু দেওয়ান ও সাধারন সম্পাদক- খাইরুল ইসলাম, ২নং ওর্য়াড কমিটির সভাপতি- কামরুল হাসান ও সাধারন সম্পাদক- শেখ সুমন আহাম্মেদ, ৪নং ওর্য়াড কমিটির সভাপতি- মোজাফর হোসেন লিটন ও সাধারন সম্পাদক- মামুন এলাহী, ৫নং ওর্য়াড কমিটির সভাপতি- বিকাশ ঘোষ ও সাধারন সম্পাদক- শেখ হাফিজুর রহমান এবং ৯নং ওর্য়াড কমিটির সভাপতি- কুরবান আলী ও সাধারন সম্পাদক- মনিরুল ইসলাম মনিকে নির্বাচিত করা হয়েছে।