চুয়াডাঙ্গা সোমবার , ২৩ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মোবাইল ফোনেই মিলবে ভূমি সংক্রান্ত সব সেবা
সমীকরণ প্রতিবেদনঃ
মে ২৩, ২০২২ ৮:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ ডেস্ক:
চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘ভূমি অফিসে না এসে ভূমি সেবা গ্রহণ’ এ স্লোগানে গতকাল রোববার পৃথক আয়োজনে এ অনুষ্ঠানগুলো অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকাল সাড়ে ১০টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি হাজি আলী আজগর টগর।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করে যাচ্ছেন। আর সে লক্ষে ভূমি সেবার জন্য এখন আপনারা হাতের মোবাইল থেকে সবকিছু করে নিতে পারবেন। আপনাদের আর হয়রানি হতে হবে না।’
অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শারমিন আক্তার। চুয়াডাঙ্গা কালেক্টরেটের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান ও চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আলামিন।
আলোচনা সভার আগে অতিথিরা চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গত ১৯ মে থেকে চলা ভূমি সেবা সপ্তাহের কার্যক্রম পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার চার উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি), নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভূমি সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা।

আলমডাঙ্গা:
আলমডাঙ্গা উপজেলায় ভূমি সেবা সপ্তাহ-২০২২ পালিত হয়েছে। ‘ভূমি অফিসে না এসে ভূমি সেবা গ্রহণ’ এ স্লোগানে গতকাল রোববার বিকেল চারটায় উপজেলা ভূমি দপ্তরের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১৯ মে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়। আজ ভূমি সেবা সপ্তাহ-২০২২’র সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রনি আলম নূরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র হাসান কাদির গনু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. সালমুন আহমেদ ডন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু ও আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা নাহিদের উপস্থাপনায় আরও উপস্থিত ছিলেন কানোনগো একেএম আমিনুল ইসলাম, প্রধান সহকারী সোহেল রানা, নাজির ইসমত তোহা, মিউটেশন সার্টিফিকেট সহকারী তানভীর আজিজ, পেশকার আনিসুর রহমান, ক্রেডিট চেকিং সোহেল রানা, সার্টিফিকেট সহকারী মাহাদত হোসেন, কম্পিউটার অপারেটর সজিবুর রহমান, প্রসেস সার্ভার কাজী রোকন উদিন, স্টাফ ফারুক, ফাহিম প্রমুখ। আলোচনা সভা শেষে অনলাইনে নামজারির আবেদনকারীদের মাঝে নামজারির ডিসিআর প্রদান করা হয়।

ঝিনাইদহ:
‘ভূমি অফিসে না এসে, ডিজিটাল ভূমি সেবা গ্রহণ করুণ’ এ স্লোগানে ঝিনাইদহে ভূমি সেবা সপ্তাহ শুরু হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে গতকাল রোববার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক মনিরা বেগম, পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা, রাজীবুল ইসলাম খানসহ অন্যরা বক্তব্য দেন। বক্তারা, অনলাইনে ভূমি সেবা প্রদানে সকল প্রকার স্বচ্ছতা ও হয়রানি বন্ধে কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। সেই সাথে ভূমি সেবা ডিজিটাল করায় সরকারকে ধন্যবাদ জানান।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।