চুয়াডাঙ্গা রবিবার , ১১ সেপ্টেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ১১, ২০১৬ ১২:৩৯ অপরাহ্ণ
Link Copied!

Bnp 2

নিজস্ব প্রতিবেদক: গতকাল বিকাল ৫টায় চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ চত্ত্বরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচী অনুযায়ী মহান স্বাধীনতার ঘোষক বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমান এর মরনোত্তর স্বাধীনতা পদক প্রত্যাহার ও জাতীয় জাদুঘর থেকে সরিয়ে নেওয়ার প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলা বিএনপির আয়োজনে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও পৌর কাউন্সিলর সিরাজুল ইসলাম মনির সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ৯নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক হাফিজ উদ্দিন হাবলু। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক সদস্য সাবেক ছাত্রনেতা শরীফুজ্জামান শরীফ। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জনগণের নেতা শহীদ জিয়ার নাম কোন ষড়যন্ত্রকারী ষড়যন্ত্র করে জনগণের হৃদয় থেকে মুছতে পারবে না। বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আবু আলা সামসুজ্জামান, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আবু বকর সিদ্দিক আবু, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও মহিলাJhenaidah-Zila-Bnp-1 দলনেত্রী জাহানারা পারভীন, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি রাফাতুল¬াহ মহলদার, থানা বিএনপির প্রচার সম্পাদক মুন্সী আলাউদ্দিন, গাংনী ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান রেজাউর রহমান রেজু, কালিদাসপুর ইউপি সাবেক চেয়ারম্যান হাসানুজ্জামান হাসান, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, পৌর বিএনপির সহ-সভাপতি হাফিজুর রহমান মুক্ত, পৌর মহিলা দলের নেত্রী ও পৌর কাউন্সিলর শেফালি খাতুন, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম পিটু, যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক ইয়াছিন হাসান কাকন, সহ-সাংগঠনিক সম্পাদক আবু রায়হান, জেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোকারম হোসেন, জেলা যুবদলের নেতা মনিরুজ্জামান লিপটন, জেলা ছাত্র দলের সাবেক যুগ্ম আহবায়ক আশাদুল হক বটুল,  যুবদল নেতা রাশিদুল ইসলাম রাশেদ, ৩নং ওয়ার্ড বিএনপি সভাপতি কুদ্দুস মহলদার, ৭নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক বজলুর রহমান, ৩নং ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি আনিছুল হক বিশু, খাদিমপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজ, মোমিনপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান, জেলা তরুণ দলের আহবায়ক মাবুদ সরকার, আরও উপস্থিত ছিলেন আব্দুস সালাম, মিনারুল ইসলাম, মাসুদ রানা আপেল, ইমরুন হাসান ফটিক, রোকনুজ্জামান রোকন, আলম আলী আলম, দিপু, তানভীর কাজল, শাহ আলম, জেলা ছাত্রদল নেতা আরিফ আহমেদ শিপ¬ব, শাকিল আহমেদ নাঈম, পারভেজ মহলদার, শাহাবুদ্দিন, রিন্টু মহলদার, সমসের পমূখ বিক্ষোভ সমাবেশটি সার্বিকভাবে পরিচালনা করেন জেলা জাসাস এর সাধারণ সম্পাদক মো: সেলিমুল হাবিব সেলিম।
ঝিনাইদহ অফিস জানিয়েছে, ঝিনাইদহে বিএনপি’র দেশব্যাপী কেন্দ্রীয় ঘোষিত বিক্ষোভ কর্মসূচী পুলিশি বাঁধায় পন্ড হয়ে গেছে। জিয়াউর রহমানের স্বাধীনতা পদক প্রত্যাহারের প্রতিবাদে ঝিনাইদহ জেলা বিএনপি শনিবার দুপুরে জেলা শহরে বিক্ষোভ কর্মসূচীর ডাক দেয়। কর্মসূচী পালনের উদ্দেশ্যে সকাল থেকেই দলীয় নেতাকর্মীরা জেলা কার্যালয়ের সামনে সমবেত হতে থাকেন। অফিসের দলীয় নেতাকর্মীরা প্রবেশের পর পুলিশ বিএনপি’র কার্যালয় অবরুদ্ধ করে রাখে। রাজ পথে বের হতে না পারায় বিএনপি দলীয় কার্যালয়ে প্রতিবাদ সভা করে। উপজেলা বিএনপি’র সভাপতি মুন্সি কামাল আজাদ পান্নুর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা মসিউর রহমান। তিনি বলেন, এই সরকার প্রতিহিংসার বশবর্তী হয়ে জিয়াউর রহমানের পদক ছিনিয়ে নিয়েছে এবং তার মাজার চন্দ্রিমা উদ্যান থেকে সরিয়ে নেওয়ার ষড়যন্ত্র করছে। তিনি বলেন এসব করে ১৬ কোটি মানুষের মন থেকে জিয়াউর রহমানকে মুছে ফেলা যাবে না। তিনি আরও বলেন দেশে আজ সামান্যতম গণতন্ত্রও অবশিষ্ট নেই। পুলিশ দিয়ে আমাদের সাধারণ প্রতিবাদটুকু করতে দেওয়া হচ্ছে না। তিনি সকলকে এই অগণতান্ত্রিক অবস্থা থেকে মুক্ত হতে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।