চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

323

সমীকরণ প্রতিবেদন:
চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে পুলিশ ও বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোগে অসহায় ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল রোববার পৃথক স্থানে পৃথক সংগঠনের উদ্যোগে এ ঈদ সামগ্রী বিতরণ করা হয়।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গা ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়, দুস্থ ও সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল রোববার বিকালে চুয়াডাঙ্গা পৌর সভার ২নং ও ৪নং ওয়ার্ডের নিলার মোড় ও পুরাতন পাড়ায় এ ঈদ সামগ্রী বিতরণ করা হয়। চুয়াডাঙ্গা ফাউন্ডেশনের সভাপতি আলিফ হোসেন জানান, সকলের সাথে ঈদের আনন্দকে ভাগাভাগি করতেই তাদের এ ঈদ সামগ্রী বিতরণ। ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা বিতর্ক চর্চা কেন্দ্রের আহ্বায়ক ও চুয়াডাঙ্গা ফাউন্ডেশনের উপদেষ্টা অধিকারকর্মী মেহেরাব্বিন সানভী, চুয়াডাঙ্গা ফাউন্ডেশনের সদস্য শাফিউল আমিন শীর্ষ, রাবিদ হাসান রাব্বি, সায়েম খান রিফাত, সাদাত সামীম প্রমুখ। উল্লেখ্য, চুয়াডাঙ্গা ফাউন্ডেশন নানা সামাজিক কাজ করে থাকে। বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সংগঠনটি অতিদ্রুই চুয়াডাঙ্গায় সুনাম অর্জন করেছে। এরই ধারাবাহিকতায় ঈদ উল ফিতর উপলক্ষে অসহায়, দুস্থ ও সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও এই রমজান মাসে চুয়াডাঙ্গা ফাউন্ডেশন সরকারি শিশু পরিবার, পথশিশু বিদ্যালয়সহ বেশ কয়েক জায়গায় ইফতার মাহফিল করেছে।
তিতুদহ:
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ইউনিয়নের তেঘরী যুব কাফেলা সংঘের উদ্যগে গরীব, দুস্থ, অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল রোববার গ্রামের ২৯টি দুস্থ পরিবারের মধ্যে এ ঈদ সামগ্রী বিতরণ করেন সংঘের সদস্যরা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তেঘরী যুব কাফেলা সংঘের সভাপতি শেখ যায়েদ। এসময় উপস্থিত ছিলেন তেঘরী হাফিজিয়া মাদ্রাসার সভাপতি শাহিনুর রহমান, তেঘরী যুব কাফেলা সংঘের সদস্য সাইদুর রহমান, সজিব খান, হাসিবুল হক, সোলাইমান হক, আব্দুল গাফফার, তাঞ্জিল হুসাইন, সাব্বির হুসাইন, ফরিদুল, মুহাইমিন, রিসাত মামুন, আরাফাত হুসাইন, জাহিদুল, ইমরান, আশিক প্রমুখ।
জীবননগর:
স্টুডেন্ট ডেভেলপমেন্ট এস্যোসিয়েশন জীবননগরের উদ্যোগে অসহায়, দুস্থ ও সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল রোববার বেলা সাড়ে ১০টায় জীবননগর খাদ্য গুদাম চত্বরে এ উপলক্ষে এক আলোচনা সভা ও ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে স্টুডেন্ট ডেভেলপমেন্ট এস্যোসিয়েশনের সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা ফাউন্ডেশনের সভাপতি আলিফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা বিতর্ক চর্চা কেন্দ্রের আহ্বায়ক ও দৈনিক সময়ের সমীকরণ’র স্বপ্নচারী সম্পাদক অধিকারকর্মী মেহেরাব্বিন সানভী, স্টুডেন্ট ডেভেলপমেন্ট এস্যোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক তারিক জামিল। বিতরণ অনুষ্ঠানে স্টুডেন্ট ডেভেলপমেন্ট এস্যোসিয়েশনের সাধারণ সম্পাদক ফরহাদ রেজার পরিচালনায় আরো উপস্থিত ছিলেন সহসাধারণ সম্পাদক লতিফুর রহমান রাহুল, সহসভাপতি মাহফুজুর রহমান, অর্থবিষয়ক সম্পাদক জুলহাস সানভী, প্রচার সম্পাদক নাজমুল ইসলাম পালাশ, সহসাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেতু, দপ্তর সম্পাদক রাজন আহমেদ রকি, সহসাংগঠনিক সম্পাদক রাফিউল ফাইম রিফাত, সহসাংগঠনিক সম্পাদক রাফুল হাসান রুবেল, সদস্য তানজির আহম্মেদ প্রমুখ।
এদিকে, জীবননগরে হতদরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল রোববার সকাল ৯টার দিকে স্বেচ্ছাসেবী সংগঠন গঙ্গাদাশপুর যুব সংগঠনের আয়োজনে এ ঈদ সামগ্রী বিতরণ করা হয়। যুব সংগঠনের সভাপতি শাহিন কবিরের সভাপতিত্বে সীমান্ত ইউনিয়নের গঙ্গাদাশপুর গ্রামে ৬০জন হতদরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতারণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা সমাজ সেবা অফিসার মাসুদুর রহমান, সহকারী জনস্বাস্থ্য প্রকোশলী রাজিব হোসেন রাজু, যুব সংগঠনের উপদেষ্টা সাংবাদিক মিঠুন মাহমুদ, উপদেষ্টা তুহিন মিয়া, গঙ্গাদাশপুর যুব সংগঠনের আল মামুন, আরুক আলী, আকাশ মিয়া, অনিক রহমান রনি, সোহান, রিদয়, সোহান, লিখন, শিমুল, সাইদুর রহমান, শরিফ উদ্দিন, শান্ত মিয়া, নওশের প্রমুখ।
ঝিনাইদহ:
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে জেলা পুলিশের পক্ষ থেকে গ্রাম পুলিশের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। গতকাল রোববার দুপুরে সদর থানার চত্বরে এ ঈদ উপহার বিতরণ করেন জেলার পুলিশ সুপার হাসানুজ্জামান। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাস, সদর থানার ওসি মিজানুর রহমান খান, ওসি (অপারেশন) মহসীন হোসেন, সেকেন্ড অফিসার শিকদার মনিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। পরে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের গ্রাম পুলিশদের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়।
এদিকে, ঝিনাইদহে দেশ চেতনার উদ্যোগে পথ শিশুদের মাঝে ঈদের জামাকাপড় ও খাবার বিতরণ করা হয়েছে। গতকাল বিকালে শেরেবাংলা সড়কস্থ সংস্থার প্রধান কার্যালয়ের সামনে পথ শিশু ও দরিদ্র মানুষের মাঝে এ খাবার বিতরণ করা হয়। সংস্থার নির্বাহী পরিচালক রাশেদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। নির্বাহী পরিচালক রাশেদ বলেন, এ ঈদে আমার পরিবারের জন্য একটু কম দামি জামা কাপড় কিনেছি। বাকি টাকা ও বন্ধুদের কাছ থেকে টাকা নিয়ে সমাজের সুবিধা বঞ্চিত মানুষের মাঝে এসব বিতরণ করে আসছি। এটা করেই আমি ঈদ আনন্দ পেয়ে থাকি। কারণ আমি তাদের মুখে একটু হাসি ফুটানোর চেষ্টা করি। আমি মনে করি এরকম উদ্যোগ যদি সবাই গ্রহন করেন তাহলে দেশে ঈদ আনন্দ থেকে কেউ বঞ্চিত হবে না। উল্লেখ্য, দীর্ঘদিন ধরে সমাজের অবহেলিত মানুষের মাঝে বিনামূল্যে টিউবয়েল স্থাপন, গাছের চারা বিতরণ, পথ শিশুদের জামা কাপড় ও ঈদের খাবার সামগ্রী বিতরণসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে এ সংস্থাটি।