চুয়াডাঙ্গা শুক্রবার , ২২ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা ও আলমডাঙ্গায় কখন কোথায় লোডশেডিং

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ২২, ২০২২ ৭:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা শহর ও শহরতলিতে কখন কোথায় বিদ্যুৎ থাকবে না তার সম্ভাব্য তথ্য জানিয়েছে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো) চুয়াডাঙ্গা। তবে এই শিডিউল শতভাগ নিশ্চিত নয় বলে জানিয়েছেন ওজোপাডিকো চুয়াডাঙ্গার নির্বাহী প্রকৌশলী মো. ময়নুদ্দিন।

চুয়াডাঙ্গায় সম্ভাব্য লোডশেডিং এ সিডিউল অনুযায়ী প্রত্যেকটি ফিডারে দিনে তিনবার করে প্রত্যেকবারে এক ঘণ্টা করে প্রায় তিনঘণ্টা লোডশেডিং ধরা হয়েছে। তবে, সম্ভাব্য এ সিডিউল অনুযায়ী লোডশেডিং কমবেশি হতে পারে। বিদ্যুতের সরবরাহের ওপর নির্ভর করে তিনবারের স্থানে দুইবার তার থেকে কম লোডশেডিং হতে পারে বলে বিদ্যুৎ বিভাগ জানিয়েছে। মূলত বিদ্যুৎ সরবরাহের ওপর নির্ভর করবে লোডশেডিং হবে কি হবে না।

চলুন জেনে নেওয়া যাক, চুয়াডাঙ্গায় কোথায় কখন সম্ভাব্য লোডশেডিং-এর সিডিউল রাখা হয়েছে-

ওজোপাডিকোর অধীনে চুয়াডাঙ্গায় মোট ১০টি ফিডারের বিদ্যুৎ সরবরাহ করা হয়ে থাকে। চুয়াডাঙ্গা হাসপাতাল ফিডার (সদর হাসপাতাল ও মহিলা কলেজ এলাকা) রাত ১২টা থেকে ১টা, সকাল ৮টা থেকে ৯টা ও বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ থাকার জন্য সম্ভাব্য সিডিউল করা হয়েছে। কলেজ ফিডার (ডিসিকোর্ট, সরকারি কলেজ ও হাটকালুগঞ্জ) রাত ১টা থেকে ২টা, সকাল ৯টা থেকে ১০টা ও বিকেল ৫টা থেকে ৬টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ থাকার জন্য সম্ভাব্য সিডিউল করা হয়েছে। সার্কিট হাউজ ফিডার (সার্কিট হাউজ ও পুলিশ লাইন এলাকা) রাত ২টা থেকে তিনটা, সকাল ১০টা থেকে ১১টা ও ৬টা থেকে ৭টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ থাকার জন্য সম্ভাব্য সিডিউল করা হয়েছে। বড় বাজার ফিডার (বড় বাজার ও ব্যাংকপাড়া) রাত ৩টা থেকে ৪টা, সকাল ১১টা থেকে ১২টা, রাত ৭টা থেকে ৮টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ থাকার জন্য সম্ভাব্য সিডিউল করা হয়েছে। নিউ মার্কেট ফিডার (নিউ মার্কেট ও সদর থানা এলাকা) রাত ৫টা থেকে ৬টা, দুপুর ১টা থেকে ২টা ও রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ থাকার জন্য সম্ভাব্য সিডিউল করা হয়েছে। হাজরাহাটি ফিডার (হাজরাহাটি ও তালতলা) রাত ৪টা থেকে ৫টা, দুপুর ১২ থেকে ১টা ও রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ থাকার জন্য সম্ভাব্য সিডিউল করা হয়েছে। বিডিআর ফিডার (বিজিবি, ডিঙ্গেদহ ও সরোজগঞ্জ) সকাল ৭টা থেকে ৮টা, দুপুর ৩টা থেকে ৪টা ও রাত ১১টা ১২টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ থাকার জন্য সম্ভাব্য সিডিউল করা হয়েছে। এছাড়াও, আলমডাঙ্গা-১ ফিডার ( আলমডাঙ্গা স্টেশন রোড ও হাইরোড) ভোর ৫টা থেকে ৬টা, দুপুর ১টা থেকে ২টা ও রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ থাকার জন্য সম্ভাব্য সিডিউল করা হয়েছে। আলমডাঙ্গা-২ ফিডার (বাজার, পশুহাট, কালিদাসপুর ও কামালপুর) সকাল ৬টা থেকে ৭টা, দুপুর ২টা থেকে তিনটা ও রাত ১০টা থেকে ১১টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ থাকার জন্য সম্ভাব্য সিডিউল করা হয়েছে। আলমডাঙ্গা-৩ ফিডার (কলেজপাড়া, হাউজপুর ও দামোস এলাকা) রাত ২টা থেকে ৩টা, সকাল ১০টা থেকে ১১টা ও দুপুর ২টা থেকে ৩টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ থাকার জন্য সম্ভাব্য সিডিউল করা হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।