চুয়াডাঙ্গা সোমবার , ১১ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি ৮ বছর পর গ্রেপ্তার

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ১১, ২০২১ ১০:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গায় চেক জালিয়াতি মামলায় এক বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি জয়নুল আবেদীন জনি ওরফে তৌফিককে ৮ বছর পর ঢাকা থেকে গ্রেপ্তার করেছে সদর থানার পুলিশ। গতকাল রোববার ঢাকার বনানী এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে চুয়াডাঙ্গা সদর থানার পুলিশ। গ্রেপ্তার জয়নুল আবেদীন জনি ওরফে তৌফিক (৩৯) শহরের বেলগাছি মাদ্রাসাপাড়া এলাকার নুরুল হোসেনের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, ২০১৩ সালে একটি চেক প্রতারণা মামলায় এক বছরের সাজা হয় তাঁর। সেই সাজা থেকে বাঁচতে গত ৮ বছর বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন তিনি। পুলিশ আরও জানায়, ২০১০ সালে ঢাকায় পুরাতন গাড়ির ব্যবসা শুরু করেন তৌফিক। পরে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ২০১২ তে ঋণ নিয়ে সিলেটে ট্রান্সপোর্ট ও মোটর পার্টসের ব্যবসা শুরু করেন তিনি। ২০১৩ সালে তিনি সর্বমোট প্রায় ২.৫ কোটি টাকার দেনা হয়ে পড়েন।

Girl in a jacket

এরপর ২০১৩ সাল থেকে বিভিন্ন সময় ঢাকা ও চুয়াডাঙ্গার আদালতে তাঁর নামে একাধিক মামলা দায়ের হয়। সেই বছরই তাঁর সাজা হয়। এরপর থেকেই তিনি পলাতক ছিলেন। পরে গতকাল বনানী থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। তাঁর বিরুদ্ধে ৬টি সাজা পরোয়ানাসহ মোট ১০টি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।