চুয়াডাঙ্গা শুক্রবার , ২৯ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় শ্রাবণের প্রথম প্রবল বর্ষণ, জনজীবনে স্বস্তি

২ ঘণ্টায় ৪৪.২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড, সড়কে জলাবদ্ধতা
সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ২৯, ২০২২ ৮:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

এম এ মামুন: প্রচণ্ড তাপদাহ ও ভ্যাপসা গরম। সেই সাথে বিদ্যুতের লোডশেডিংয়ে জনজীবনে যখন নাভিশ্বাস, ঠিক তখনি চুয়াডাঙ্গার আকাশে বহু প্রতিক্ষিত শ্রাবণের মেঘ জড় হয় এবং প্রায় দুই ঘণ্টাব্যাপী প্রবল বর্ষণে চুয়াডাঙ্গা মাটি ও মানুষকে বহুদিন পর শীতল করে দিল। এই বৃষ্টিতে শহরের দামাল ছেলে-মেয়েরা ঘর ছেড়ে বাইরে আসে। বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস ভুলে স্কুলমাঠে বৃষ্টিতে ভিজে যেমন আনন্দ করে, অপর দিকে সাধরাণ মানুষও স্বস্তির নিঃশ্বাস ফেলে আনন্দ প্রকাশ করেন।
চুয়াডাঙ্গা আওহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক রকিবুল হাসান জানান, গতকাল জেলায় দুপুর ১টা ১৪ মিনিট থেকে বেলা ৩টা পর্যন্ত ১ ঘণ্টা ৪৬ মিনিটে ৪৪.২ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে। তিনি আরও জানান, গত বছর এই দিনে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয় ৬২ মিলিমিটার এবং জুলাই মাসে সর্বমোট বৃষ্টিপাত রেকর্ড করা হয় ৩২২ মিলিমিটার। এদিকে, প্রায় দুই ঘণ্টার এই বৃষ্টিপাতে জেলার নিচু অঞ্চলগুলো ও সড়কে সাময়িক জলাবদ্ধতার সৃষ্টি হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।