চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৪ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় শোকাবহ আগস্ট মাস উপলক্ষে আ.লীগের প্রস্তুতি সভা

মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালনের সিদ্ধান্ত
সমীকরণ প্রতিবেদনঃ
আগস্ট ৪, ২০২২ ৮:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: চুয়াডাঙ্গায় শোকাবহ আগস্ট মাসে নানা কর্মসূচি পালন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে সাতটায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহসভাপতি নাসির উদ্দিন আহমেদের সভাপতিত্বে সভা পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন।

সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি খুস্তার জামিল, সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, দপ্তর সম্পাদক অ্যাড. আবু তালেব বিশ্বাস, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক অ্যাড. তালিম হোসেন, মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মালিক, উপ-প্রচার সম্পাদক শওকত আলী বিশ্বাস, কার্যনির্বাহী সদস্য অ্যাড. বেলাল হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন হেলা, জেলা শ্রমিক লীগ সভাপতি মো. আফজালুল হক, সাধারণ সম্পাদক রিপন মণ্ডল, জেলা কৃষক লীগ প্রচার সম্পাদক মহসিন রেজা, আলমডাঙ্গা উপজেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান মাসুম, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা নুরুন্নাহার কাকলী, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহাজাদী মিলি, জাতীয় মহিলা সংস্থা চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি নাবিলা রুকসানা ছন্দা, মহিলা নেত্রী সাথী ও দিলরুবা খুকু, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদিকা গিণি ইসলাম, জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক আরেফিন আলম রঞ্জু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা আব্দুল কাদের, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি শাহাবুল হোসেন, চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তানিম হাসান তারেক, সাবেক ছাত্রলীগ নেতা ফিরোজ জোয়ার্দ্দার, বাপ্পী আহমেদসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

সভায় আগামী ৫ই আগস্ট স্থানীয় শহীদ দিবস পালন, ৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জৈষ্ঠ্য পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল-এর জন্মদিন উপলক্ষে দোয়া ও বিশেষ প্রার্থনা, ৮ই আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এর ৯২তম জন্মদিন পালন, ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস পালন, ১৭ই আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলা পালন ও ২১শে আগস্ট গ্রেনেড হামলা দিবস পালন উপলক্ষে বিস্তারিত আলোচনা শেষে যথাযোগ্য মর্যাদা সহকারে সর্ব সম্মতিক্রমে নানা কর্মসূচি পালনের সিন্ধান্ত গৃহীত হয়।

গৃহীত সিদ্ধান্ত সমূহ:

০৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জৈষ্ঠ্য পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামাল-এর জন্মদিন উপলক্ষে দোয়া ও বিশেষ প্রার্থনা এবং স্থানীয় শহীদ দিবস উপলক্ষে দামুড়হুদা উপজেলাধীন নাটুদহ আটকবর স্মৃতি কমপ্লেক্সে সকাল সাড়ে আটটায় জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, দলীয় পতাকা অর্ধনমিত করণ, শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা ও দোয়া অনুষ্ঠান। ৮ই আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এর ৯২তম জন্মদিন উপলেক্ষ দলীয় কার্যালয়ে বাদ আসর আলোচনা ও দোয়া অনুষ্ঠান। ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দলীয় কার্যালয়ে সকাল সাড়ে ৬টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, ৬টা ৪৫ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বাদ যোহর পৌর এলাকার সকল মসজিদে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামানায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা এবং বাদ আসর দলীয় কার্যালয়ে আলোচনা ও দোয়া অনুষ্ঠান। ১৭ই আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলা দিবসে প্রতিবাদ সভা। ২১শে আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে বাদ আসর প্রতিবাদ সভা ও দোয়া অনুষ্ঠান। সকল কর্মসূচি নির্ধারিত সময়ে যথাযোগ্য মর্যাদার সাথে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরুত্ব বজায় রেখে পালন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।