চুয়াডাঙ্গা রবিবার , ২৯ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালায় ডিসি আমিনুল ইসলাম খান

সমাজের তথা দেশের উন্নয়ন করতে হলে ব্যক্তি উন্নয়ন করতে হবে
সমীকরণ প্রতিবেদনঃ
মে ২৯, ২০২২ ৯:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা সদর উপজেলার পদ্মবিলা ইউনিয়নে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সাথে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা সাড়ে দশটায় পদ্মিবলা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ কর্মশালার আয়োজন করে জেলা তথ্য অফিস। শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন’ শীর্ষক জিওবি প্রকল্পের অধীনে এ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় জেলা তথ্য অফিসার মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান।

প্রধান অতিথির বক্তব্যে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, ‘চাকরির পিছনে না ছুটে প্রশিক্ষণ নিয়ে উদ্যোক্তা হন। তাহলে নিজেই কর্মসংস্থান তৈরি করতে পারবেন। উন্নত দেশ গড়তে হলে দুর্নীতি মুক্ত হতে হবে। শুধু নিজের আয় বেশি থাকলেই দেশ উন্নয়ন হবে না। সমাজের তথা দেশের উন্নয়ন করতে হলে ব্যক্তি উন্নয়ন করতে হবে। চিত্ত বিনোদনের অভাবে আমাদের দেশের যুব সমাজ মাদকের মধ্যে ডুবে যাচ্ছে। মাদক প্রতিরোধে আমাদের কাজ করতে হবে।’

চুয়াডাঙ্গা জেলা তথ্য অফিসের ঘোষক ফারুক হোসেনের পরিচালনায় কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূঁইয়া, চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মেডিকেল অফিসার সাজিদ হাসান, চুয়াডাঙ্গা কালেক্টরেটের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিদুল আলম, পদ্মবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলম মন্ডল প্রমুখ। ওরিয়েন্টেশন কর্মশালায় সমাজের নেতৃস্থানীয় ৪০ জন ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।