চুয়াডাঙ্গা শুক্রবার , ২৩ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় শাহ সূফী সদর উদ্দিন আহমদ চিশতী (আ.)’র অবির্ভাব ও তিরোধাম দিবস উদ্যাপন

সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ২৩, ২০২২ ৯:০০ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গায় শাহ সূফি সদর উদ্দিন আহমদ চিশতী (আ.)’র অবির্ভাব ও তিরোধাম দিবস উদ্যাপন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা থেকে পরদিন (আজ) শুক্রবার সকাল পর্যন্ত চুয়াডাঙ্গার তালতলা ব্রিজ মোড়ে অবস্থিত ইমামীয়া চিশতীয়া নেজামিয়া সংঘে এ অনুষ্ঠানোর আয়োজন করে তরিকতে আহলে বাইত বাংলাদেশ চুয়াডাঙ্গা জেলা শাখা। সমগ্র অনুষ্ঠানটি ৫ ভাগে বিভক্ত করা হয়। সন্ধ্যা সাড়ে ৬ টায় পবিত্র শাজারা শরীফ পাঠ, সন্ধ্যা ৭টায় কেক কাটা, সাড়ে ৭টায় ধ্যান সালাৎ, রাত ৮টায় ধর্মীয় আলোচনা ও কবিতা আবৃত্তি এবং রাত ১০টায় সামা কাওয়ালী পরিবেশন। সামা কাওয়ালী পরিবেশন করেন চট্টগ্রামের খুলশী এসবি নগরের ঝাউতলার রুস্তম আলী কাওয়াল ও জাফর আলী কাওয়াল।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন তালতলা ব্রিজ মোড়ের সদর মঞ্জিল দরবার শরীফের প্রধান খাদেম ওহিদ হোসেন চিশতী নিজমী। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকার ড. লিয়াকত আলী খান। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দামুড়হুদার মদনা গ্রামের ডা. হাবিবুর রহমান, মেহেরপুরের প্রফেসর আকরাম হোসেন, দামুড়হুদার জিরাট গ্রামের বকুল হোসেন ও চুয়াডাঙ্গার নুর আলম।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।