চুয়াডাঙ্গায় লোকমোর্চার আয়োজনে দায়বদ্ধ স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্যসেবা পরিবীক্ষণ বিষয়ক প্রশিক্ষণের সমাপনী

15

সমীকরণ প্রতিবেদন:
চুয়াডাঙ্গা জেলার নাগরিক সংগঠন লোকমোর্চা সদস্যদের জন্য দায়বদ্ধ স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্যসেবা পরিবীক্ষন-বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে চুয়াডাঙ্গা ওয়েভ ফাউন্ডেশনের প্রশিক্ষণ কেন্দ্রে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
আন্তর্জাতিক প্রতিষ্ঠান ইউরোপিয়ান ইউনিয়ন, দ্য এশিয়া ফাউন্ডেশন ও শীর্ষ এনজিও প্রতিষ্ঠান ওয়েভ ফাউন্ডেশন প্রশিক্ষণ সহযোগিতায় পরিচালিত কোভিড-১৯ এর বিরুদ্ধে সুরক্ষা ও জনচাহিদা ভিত্তিক স্বাস্থ্যসেবা ব্যবস্থা শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় জেলা লোকমোর্চা এ প্রশিক্ষণের আয়োজন করে। জেলা লোকমোর্চার সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান।
ওয়েভ ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়কারী কামরুজ্জামান যুদ্ধের উপস্থাপনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা লোকমোর্চার সাধারণ সম্পাদক ও প্রথম আলোর জেলা প্রতিনিধি শাহা আলম সনি, প্রশিক্ষণে রিসোর্স পারসন হিসেবে পালন করেন অনিরুদ্ধ রায়, আব্দুল শুকুর ও প্রশিক্ষণ সমন্বয়কারী জেলা লোকমোর্চার সচিব কানিজ সুলতানা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা জজ কোর্টের পিপি অ্যাডভোকেট বিল্লাল হোসেন, জীবনগর উপজেলা লোকমোর্চার সভাপতি ও উথলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল, অ্যাডভোকেট বজলুর রহমান, অ্যাডভোকেট রফিকুল ইসলাম, আহাদ আলী মোল্লা, অ্যাড. হানিফ উদ্দিন, অ্যাড. কাইজার হোসেন জোয়াদ্দার শিল্পী, মো. সেলিমুল হাবিব সেলিম, আনোয়ার উদ্দিন, ইলিয়াস হোসেন, হেলেনা নাসরিন, জাহানারা খাতুন, জামান আখতার, সুমিতা দে, শিরিনা ইয়াসমিন, উম্মে হাবীবা হীরা, দিলরুবা খানম, কিশোর কুমার কুণ্ড, মশিউর রহমান পারভেজ, জুলিয়াস আহমেদ মিণ্টু, শরিফুন নাহার শিখা, পূর্ণিমা প্রমুখ।
প্রশিক্ষণ শেষে বিকেল সাড়ে ছয়টায় জেলা লোকমোর্চার সদস্য সকলে মিলে মিলে চুয়াডাঙ্গা সদর উপজেলার পদ্মাবিলা ইউনিয়নের খাজুরা গ্রামের জেলা লোকমোর্চার অর্থ সম্পাদক কিশোর কুমার কুণ্ডর মার্তিছায়া বাগানে ঔষধী ও ফলজ গাছ রোপণ করা হয়।