চুয়াডাঙ্গায় যুবদল, সেচ্ছাসেবকদল ও ছাত্রদলের বিক্ষোভ

70

মহান স্বাধীনতা দিবসে নিরস্ত্র মুসল্লীদের গুলি করে হত্যার প্রতিবাদে
সমীকরণ প্রতিবেদক:
মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে নিরস্ত্র সাধারণ মুসুল্লিদের উপর নির্বিচারে গুলি করে হত্যার প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলা যুবদল, সেচ্ছাসেবকদল ও ছাত্রদলের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেল ৪টায় চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ চত্বরে কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসেবে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।
বিক্ষোভ সমাবেশে উপস্থিত থেকে বক্তব দেন চুয়াডাঙ্গা জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি শফিকুল ইসলাম পিটু, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জাহেদ মোহাম্মদ রাজিব খান, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আমানুল্লাহ আমান।
বক্তারা বলেন ‘মহান স্বাধীনতা দিবসে নিরস্ত্র সাধারণ মুসুল্লিদের উপরে পুলিশসহ আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনী যুবলীগ, সেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগরা নির্বিচারে গুলি করে হত্যা করেছে। এই অন্যায় কোনোভাবে মেনে নেওয়া যায় না। আমরা এই ন্যাক্কারজনক হত্যার প্রতিবাদ জানাচ্ছি।’
এসময় আরও উপস্থিত ছিলেন- চুয়াডাঙ্গা জেলা যুবদলের সহসাংগঠনিক সম্পাদক মোখলেছুর রহমান মুকুল, জেলা যুবদলের সদস্য খায়রুল আলম, হাবিবুর রহমান জোয়ার্দার মানিক, সোহেল রানা নাজমুল, আলমডাঙ্গা পৌর যুবদলের সদস্যসচিব কনক, চুয়াডাঙ্গা পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক অপু মালিক, আরিফুল ইসলাম, জেলা সেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক শামিম হাসান টুটুল, সহসভাপতি সরাজ, আবুল কালাম, অর্থসম্পাদক হাবিবুর রহমান রাজিব, তাতী বিষয়ক সম্পাদক মহাসিন আলী, শিশুবিষয়ক সম্পাদক সানোয়ার মেম্বার, রুবেল হাসান, আবদুল রশীদ, আবু সালেহ, মোস্তফা, আবদুল সামাদ, মণ্টু , জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক তানভীর আহমেদ জিতু, সদর থানা ছাত্রদলের সদস্যসচিব মাহাবুব, আমীর হোসেন, ইভেন, চুয়াডাঙ্গা পৌর ছাত্রদলের সদস্য সচিব মেহেদী হাসান, চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রদলের সদস্য সচিব সাইমুম আহমেদ, রিংকু, তন্ময়, সান প্রমুখ।
অপরদিকে, মহান স্বাধীনতা দিবসে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করার সময় ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়ীয়াসহ দেশের বিভিন্ন স্থানে পুলিশ ও ছাত্রলীগ দ্বারা সাধারণ মানুষ হত্যার প্রতিবাদ এবং পুলিশ ও সশস্ত্র ছাত্রলীগের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে চুয়াডাঙ্গা জেলা যুবদল ও ছাত্রদল। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল শনিবার চুয়াডাঙ্গা সরকারি বালিকা উঁচ্চ বিদ্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ করে যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ। উক্ত বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা জেলা যুবদলের সভাপতি শরিফ-উর-জামান সিজার, সাধারণ সম্পাদক সাইফুর রশিদ ঝন্টু, সহ-সভাপতি সোহেল আহম্মেদ মালিক সুজন, আনিছুজ্জামান আনিছ, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী রবিউল হক মল্লিক, বকুল হোসেন বকুল, মিজানুর রহমান লাভলু, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি তৌফিক এলাহীসহ চুয়াডাঙ্গা জেলা যুবদল ও ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।