চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৩ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে উপজেলা পর্যায়ে কর্মশালা অনুষ্ঠিত

মাদকের ব্যাপারে তরুণ প্রজন্মকে সচেতন করার আহ্বান
সমীকরণ প্রতিবেদনঃ
জুন ২৩, ২০২২ ৮:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:

চুয়াডাঙ্গায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে উপজেলা পর্যায়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১০টা থেকে দিনব্যাপী চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শামীম ভূঁইয়ার সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরাফাত রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শারমিন আক্তার, চুয়াডাঙ্গা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার মো. আনিসুজ্জামান, খুলনা বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক পরিতোষ কুমার কুণ্ডু ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান। কর্মশালার শুরুতেই স্বাগত বক্তব্য দেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক শরিয়ত উল্লাহ।

কর্মশালায় বক্তারা বলেন, সীমান্তবর্তী জেলা হওয়ায় মাদকের প্রবণতা এ জেলায় একটু বেশি। প্রশাসন, পুলিশ বিভাগ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ সংশ্লিষ্ট সব দপ্তরই এ ব্যাপারে কঠোরভাবে সোচ্চার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের ব্যাপারে কঠোর। তিনি মাদকের ব্যাপারে জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছেন। কোনোভাবেই মাদকের ব্যাপারে ছাড় দেওয়া যাবে। আরও বেশি অভিযান বাড়াতে হবে। এ কর্মশালার মাধ্যমে আপনাদের পরামর্শ ও মতামতকে গুরুত্বের সাথে দেখা হবে। শুধু সরকারি দপ্তর প্রতিরোধ করলেই হবে না। মাদকের ব্যাপারে সচেতনতা কার্যক্রম বাড়াতে। মাদকের ব্যাপারে তরুণ প্রজন্মকে সচেতন করতে হবে। মাদকের কুফল সম্পর্কে জানাতে হবে। সামাজিক আন্দোলন গড়ে তোলার মাধ্যমে মাদকদ্রব্যের অপব্যবহার রোধ করা সম্ভব।

দিনব্যাপী এ কর্মশালায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে কাজ করা হয়। দলীয়ভাবে বিভক্ত হয়ে বিভিন্ন সমস্যা চিহ্নিতকরণ ও সমাধানের আলোচনা করা হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।