চুয়াডাঙ্গা রবিবার , ২৭ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় মজলুম জননেতা ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় বক্তারা

ভাসানী সবসময় ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে জাতীয় স্বার্থকে প্রাধান্য দিয়েছেন
সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ২৭, ২০২২ ৪:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুর ১২টায় চুয়াডাঙ্গা শহরের কোর্টপাড়ায় ভাসানী অনুসারী পরিষদ চুয়াডাঙ্গা জেলা কমিটির আয়োজনে সংগঠনটির জেলা কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। ভাসানী অনুসারী পরিষদ চুয়াডাঙ্গা জেলা কমিটির সভাপতি লিটু বিশ্বাসের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন মহকুমা ন্যাপ (ভাসানী)-এর সাবেক সভাপতি অ্যাড. কামরুল আরেফিন।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চুয়াডাঙ্গা জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক লুৎফর রহমান, বাংলাদেশ যুব মৈত্রীর কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মামুন অর রশিদ, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী চুয়াডাঙ্গা জেলা সংসদের সভাপতি হাবিবি জহির রায়হান, চুয়াডাঙ্গা জেলা সাংস্কৃতিক জোটের আহ্বায়ক মো. আলাউদ্দীন, অধ্যাপক হাফিজ উদ্দীন প্রমুখ।
সভায় বক্তারা বলেন, মওলানা আব্দুল হামিদ খান ভাসানী সবসময় ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে জাতীয় স্বার্থকে প্রাধান্য দিয়েছেন। তার (ভাসানীর) অত্যন্ত সাদাসিধে জীবনযাপন দেশ ও জনগণের প্রতি তার গভীর ভালোবাসারই প্রতিফলন। শোষণ-বঞ্চনাহীন ও প্রগতিশীল, গণতান্ত্রিক এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের জন্য মওলানা ভাসানী আজীবন সংগ্রাম করে গেছেন। মওলানা আব্দুল হামিদ খান ভাসানী অধিকারবঞ্চিত অবহেলিত মেহনতি মানুষের অধিকার ও স্বার্থরক্ষায় আজীবন নিরবচ্ছিন্নভাবে সংগ্রাম করে গেছেন। জাতীয় সংকটে জনগণের পাশে থেকে দুর্বার আন্দোলন গড়ে তুলতে জনগণকে উদ্বুদ্ধ করতেন। ব্যক্তি জীবনে তিনি ছিলেন নির্মোহ, অনাড়ম্বর ও অত্যন্ত সাদাসিধে। তার সাধারণ জীবনযাপন এ দেশ ও জনগণের প্রতি গভীর ভালোবাসার প্রতিফলন। শোষণ ও বঞ্চনাহীন, প্রগতিশীল, গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের জন্য মাওলানা ভাসানী আজীবন সংগ্রাম করে গেছেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।