চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৭ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় ব্যবসায়ীর বাড়িতে মিলল ৬২৮ লিটার সয়াবিন তেল

তেল মজুত রেখে কৃত্রিম সঙ্কট তৈরি, দোকানিকে জরিমানা
সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ১৭, ২০২২ ১২:৪৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:

চুয়াডাঙ্গা পৌর এলাকায় বাড়িতে অবৈধভাবে সয়াবিন তেল মজুত রাখার অপরাধে এক ব্যবসায়ীকে ৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় উদ্ধার করা হয়েছে ৬২৮ লিটার সয়াবিন তেল। গতকাল বুধবার বিকেলে চুয়াডাঙ্গা পৌর এলাকার গুলশানপাড়ায় ব্যবসায়ী গোলাম রসুলের বাড়িতে ওই অভিযান চালানো হয়।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শামীম ভূঁইয়া জানান, দেশে সয়াবিন তেলের কোনো সঙ্কট নেই। এক শ্রেণির অসাধু ব্যবসায়ী অবৈধভাবে সয়াবিন তেল মজুত করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করছে। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বিকেলে চুয়াডাঙ্গা পৌর এলাকার গুলশানপাড়ায় ব্যবসায়ী গোলাম রসুলের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় উদ্ধার করা হয় ৬২৮ লিটার সয়াবিন তেল। গোলাম রসুল চুয়াডাঙ্গা নীচের বাজারের মেসার্স গোলাম স্টোরের স্বত্ত্বাধিকারী। বর্তমানে তাঁর ছেলে রুবেল হোসেন ওই দোকান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম জানান, অবৈধভাবে বাড়িতে সয়াবিন তেল মজুত রাখার অপরাধে রুবেল হোসেনকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে মজুতকৃত ৬২৮ লিটার সয়াবিন তেল বিক্রির জন্য তাঁর দোকানে পাঠিয়ে দেওয়া হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের কাজে সহযোগিতা করেন উপ-পরিদর্শক গোপাল চন্দ্রের নেতৃত্বে সদর থানা পুলিশের একটি টিম।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।