চুয়াডাঙ্গা শুক্রবার , ২৯ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধনকালে এমপি ছেলুন জোয়ার্দ্দার

সুন্দর বাংলাদেশ নির্মাণে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই
সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ২৯, ২০২২ ৮:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গায় সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান বৃক্ষমেলা২০২২ এর উদ্বোধন করা হয়েছে। উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।

পরে চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদ চত্বরে মেলার উদ্বোধন আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন চুয়াডাঙ্গা আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি ছেলুন জোয়ার্দ্দার বলেন, বৃক্ষ অক্সিজেন সরবরাহ করে মানুষকে বাঁচিয়ে রাখে, বৃক্ষ পরিবেশের ভারসাম্য রক্ষা করে। তাই আমরা পরিবেশ রক্ষার্থে সকলে যার যতটুকু জায়গা আছে, সবাই বৃক্ষরোপণ করব। তিনি আরও বলেন, বৃক্ষ শুধু প্রাকৃতিক সৌন্দর্য বাড়ায় না, মাটির ক্ষয়রোধ করে, বন্যা প্রতিরোধ করে, বৃক্ষ আমাদের পরম বন্ধু। আবহাওয়া নিয়ন্ত্রণে বৃক্ষের ভূমিকা অপরিসীম। বৃক্ষ ছাড়া পৃথিবী মরুভূমিতে পরিণত হতো। সুন্দর বাংলাদেশ নির্মাণ করতে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। দেশের বিপুল জনগোষ্ঠী বিশেষ করে বর্তমান প্রজন্ম পরিবেশ ব্যবস্থা জীব বৈচিত্র্য সংরক্ষণে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরিন, জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক বিভাস চন্দ্র সাহা প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান। চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিতব্য মেলা আগামী আগস্ট পর্যন্ত চলবে। মেলার উদ্বোধনীতে অতিথিরা বৃক্ষরোপণ করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।