চুয়াডাঙ্গা রবিবার , ১০ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে ইফতার মাহফিলে প্রফেসর ডা. মাহবুব মেহেদী

বীর মুক্তিযোদ্ধারা হলেন জাতির শ্রেষ্ঠ সম্পদ
সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১০, ২০২২ ৪:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও পরিবারকল্যাণবিষয়ক সম্পাদক দেশ বরেণ্য চিকিৎসক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদীর সৌজন্যে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার পবিত্র মাহে রমজানের ৭ম রোজায় চুয়াডাঙ্গা সদর হাসপাতাল রোডের বনলতা ভবনে এ ইফতার মাহফিলের আয়োজন করেন তিনি। ইফতার মাহফিলে এক দোয়া ও আলোচনার আয়োজন করা হয়। আলোচনা সভায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা জেলা ইউনিট কমান্ডের সাবেক জেলা কমান্ডার আবু হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও পরিবারকল্যাণবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মাহবুব হোসেন মেহেদী।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বীর মুক্তিযোদ্ধারা হলেন জাতির শ্রেষ্ঠ সম্পদ। আমি গর্ববোধ করি আমিও একজন মুক্তিযোদ্ধা। একাত্তরের রনাঙ্গনে আমরা যেভাবে বঙ্গবন্ধুর ডাকে অস্ত্র হাতে যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলাম, সেভাবে বর্তমান তরুণ যুবসমাজকে দেশের জন্য শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বাংলাদেশের এই উন্নয়নকে সম্ভব করেছেন জননেত্রী শেখ হাসিনা। তার প্রচণ্ড দেশপ্রেম নিরলস প্রচেষ্টা ও বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে। এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে দেশে-বিদেশে দলমত নির্বিশেষে যার যার অবস্থান থেকে সবাইকে একযোগে কাজ করতে হবে।’ তিনি আরও, ‘আজ সত্যিই আমার খুব আনন্দ হচ্ছে। নিজের যোদ্ধা ভাইদের সাথে বসে ইফতারি করছি। সত্যিই এটি আমার বড় পাওয়া।’
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক অ্যাড. শফিকুল ইসলাম শফি, জেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ফজলু মণ্ডল, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, বীর মুক্তিযোদ্ধা রইস উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, চুয়াডাঙ্গা জেলা কৃষক লীগের সহসভাপতি আক্তারুজ্জামান, আইনবিষয়ক সম্পাদক আব্দুল খালেক, চুয়াডাঙ্গা সদর উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আব্দুল মতিন দুদু, জেলা কৃষক লীগের দপ্তর সম্পাদক রাকিব আহমেদ জনি, আওয়ামী লীগ নেতা কামাল হোসেন প্রমুখ। আলোচনা সভাটি পরিচালনা করেন সাবেক জেলা ছাত্রলীগ নেতা হাসানুজজ্জামান কিরণ।
এসময় বীর মুক্তিযোদ্ধাগণ, আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে বঙ্গবন্ধুসহ সকল শহিদ, দেশ ও জাতির শান্তি কামনা করে এক দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলটি পরিচালনা করেন বায়তুল আমান জামে মসজিদের পেশ ইমাম আব্দুল মজিদ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।