চুয়াডাঙ্গা সোমবার , ২৬ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় বিশ্ব নদী দিবসের আলোচনা সভায় জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান

নদীগুলোকে কোনোভাবেই আর ক্ষতি হতে দেওয়া যাবে না
সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ২৬, ২০২২ ৯:০৭ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গায় বিশ্ব নদী দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে গতকাল রোববার সকাল সাড়ে ১০টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শারমিন আক্তার। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান।

প্রধান অতিথির বক্তব্যে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, বিশ্বের সকল সভ্যতায় নদী কেন্দ্রীকভাবে গড়ে উঠেছে। নদীর সাথে আমাদের জীবনের অনেক মিল রয়েছে। নদীর সাথে বাংলার সাহিত্যও জড়িত। কৃষি প্রধান দেশ হওয়ায়, আমাদের দেশে নদী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। নদী আমাদের জীবনের সাথে জড়িত। তবে আমাদের নদীগুলোর অবস্থা ভালো নয়। দখল, দূষণ থেকে শুরু করে নানা সমস্যা তৈরি হয়েছে। সরকার নানা উদ্যোগ নিয়েছে। আমরা কাজ করছি। আমাদের নদীগুলোকে কোনোভাবেই আর ক্ষতি হতে দেওয়া যাবে না। সরকার উদ্যোগ নিয়েছে, আমাদেরকেও সচেতন হতে হবে। দেশের আগামী প্রজন্মের জন্য একটি বাসযোগ্য পৃথিবী রেখে যেতে নদী সুরক্ষা খুবই জরুরি। তিনি আরও বলেন, দখলদারদের কবল থেকে নদী বাঁচাতে হবে। আইনের মাধ্যমে শাস্তির আওতায় আনা হবে। প্রয়োজনে মামলা দেওয়া হবে।

চুয়াডাঙ্গা কালেক্টরেটের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. রাসেলের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার আনিসুজ্জামান লালন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরাফাত রহমান, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার মো. শামিম ভূঁইয়া, মাথাভাঙ্গা নদী বাঁচাও আন্দোলন কমিটির সভাপতি সাবেক অধ্যক্ষ হামিদুল হক মুন্সি, সাধারণ সম্পাদক সাবেক অধ্যক্ষ শাহজাহান আলী, সাংবাদিক শাহ আলম সনি প্রমুখ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।