চুয়াডাঙ্গা সোমবার , ৫ সেপ্টেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী সভায় জেলা প্রশাসক সন্তানের সাথে অভিভাবকের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলা উচিৎ

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ৫, ২০১৬ ১২:০১ অপরাহ্ণ
Link Copied!

Chuadanga-Meeting-Against-Militancy-Terrorism-Picture-03.09-1

নিজস্ব প্রতিবেদক: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশে সারাদেশের ন্যায় চুয়াডাঙ্গা জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী সচেতনতা সৃষ্টি এবং ছাত্র-ছাত্রীদের শিক্ষালয়ে উপস্থিতি নিশ্চিতকরনে ছাত্র-অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার চুয়াডাঙ্গার প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রভাতী ও দিবা এই দুই শিফটে এই সংক্রান্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯টায় প্রধান শিক্ষক মনি মোহন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সায়মা ইউনুস। বিশেষ অতিথি ছিলেন ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয় মসজিদের ইমাম মাও. আব্দুর রাজ্জাক। সভায় আরও উপস্থিত ছিলেন সহকারি শিক্ষক হাফিজুর রহমান, অনিমেষ কুমার, অশোক কুমার অধিকারী, জাকির হোসেন, মোমিনুল ইসলাম খানসহ ইমাম ও অভিভাবকবৃন্দ। সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মনি মোহন বিশ্বাস। প্রধান অতিথি জেলা প্রশাসক সায়মা ইউনুস বলেন, বিশ্ব শান্তির ধর্ম ইসলাম কোনভাবেই  জঙ্গিবাদ ও সন্ত্রাসকে সমর্থন করেনা। একশ্রেণীর ধর্মান্ধ উগ্রবাদীগোষ্ঠী শান্তির ধর্ম ইসলামের অপব্যাখ্যা করে আমাদের দেশের ভবিষ্যত মেধাবী শিক্ষার্থীদের মিথ্যা প্ররোচনার মাধ্যমে জঙ্গিবাদ ও সন্ত্রাসে উদ্বুদ্ধকরণের অপচেষ্টা চালাচ্ছে। দেশের উন্নয়ন, অগ্রগতি ও শান্তি বিনষ্টে এরা নানা নাশকতামূলক কর্মকাণ্ড করছে। জেলা প্রশাসক আরও বলেন, সন্তানের সাথে অভিভাবকের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলা উচিৎ। সন্তান যেন সকল বিষয়ে পিতামাতার সাথে খোলামেলা হতে পারে সেদিকেও দৃষ্টি দেয়া দরকার। একইসাথে সন্তানের চলাফেরা ও সঙ্গের ব্যাপারেও তিনি অভিভাবকবৃন্দকে সতর্ক ও সচেতন থাকতে পরামর্শ দেন। অনুষ্ঠানটির সার্বিক পরিচালনা ও সঞ্চালনায় ছিলেন সহকারি শিক্ষক জাহিদ হোসেন বিশ্বাস।
এদিকে, বেলা সাড়ে ১১টায় বিদ্যালয় চত্বরে দিবা শিফটের পৃথক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক মনি মোহন বিশ্বাস। প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা। বিশেষ অতিথি ছিলেন মাউশির বিভাগীয় সহকারি পরিচালক নিভা রাণী পাঠক, সহকারী পরিচালক ইমরান আলী, চুয়াডাঙ্গা জেলা শিক্ষা অফিসার মিজানুর রহমান ও ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয় মসজিদের ইমাম মাও. আব্দুর রাজ্জাক। স্বাগত বক্তব্য রাখেন সহকারী শিক্ষক জাহিদ হোসেন বিশ্বাস। পরে বিদ্যালয়ের অষ্টম শ্রেণির মেধাবী ছাত্র নিহত মাহফুজ আলম সজীবের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন সহকারি শিক্ষক তসলিম উদ্দিন।
এদিকে ‘রুখবো সন্ত্রাস গড়ব দেশ, সুখী, সমৃদ্ধ অসাম্প্রদায়িক বাংলাদেশ’ প্রতিপাদ্যে চুয়াডাঙ্গা টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আজিজুল হক। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সায়মা ইউনুস। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা ও অবসরপ্রাপ্ত অধ্যক্ষ একেএম শামসুদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন চীফ ইন্সট্রাক্টর ও বিভাগীয় প্রধান রওশন আলী। সভায় জঙ্গিবাদ ও ইসলামের মধ্যে বিপরীত সম্পর্কসহ দমনে করণীয় বিষয়সমূহ আলোচনা করেন অতিথিবৃন্দ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।