চুয়াডাঙ্গায় বিজ্ঞান ও প্রযুক্তি এবং শিশু মেলার প্রস্তুতিসভায় ডিসি জিয়াউদ্দীন বিজ্ঞান ও প্রযুক্তি ভাবনা আত্মন্নোয়নে সহায়ক

320

DSCN4932

নিজস্ব প্রতিবেদক: ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উপলক্ষে প্রস্তুতিসভা করেছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন। আগামী ২২-২৪ তারিখ পর্যন্ত চুয়ডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এ মেলার আয়োজন করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়রে তত্ত্বাবধানে জেলা প্রশাসন ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর যৌথভাবে এ মেলার আয়োজন করবে।
প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। তিনি বলেন, বিজ্ঞান ও প্রযুক্তির চর্চার মাঝে শিক্ষার্থীরা শক্তিতে বলিয়ান হবে আর তাদের শক্তিতে এ দেশ বলিয়ান হয়ে দাঁড়াবে। যারা বিজ্ঞান ও প্রযুক্তির প্রত্যেকটি ক্ষেত্র স্বীয় সাধনার বলে সমৃদ্ধ করেছে, জ্ঞান-বিজ্ঞানের নতুন নতুন দরজা খুলে দিয়েছে তারা অন্যান্য ক্ষেত্রের সফল মানুষের মত এতটা স্বীকৃতি পাবে। বিজ্ঞান ও প্রযুক্তি চর্চা আত্মন্নোয়নে সহায়ক হয়।
এদিকে, শিশু নাট্যৎসব উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদের সভাপতিত্বে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ শিশু একাডেমি চুয়াডাঙ্গা জেলা শাখার উদ্যোগে শিশু আনন্দ মেলা, নাট্য উৎসব ও সাংষ্কৃতিক উৎসব-২০১৭ উপলক্ষে প্রস্তুতি মূলকসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকাল তিনটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত প্রস্তুতিসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)  আব্দুর রাজ্জাক, জেলা শিক্ষা অফিসার মো.আতাউর রহমান, এডিপিইও মোঃ সাইদুল ইসলাম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আফসানা ফেরদৌসি, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আব্দুল আওয়াল প্রমূখ।
উল্লেখ্য, আগামী ২২শে মে চুয়াডাঙ্গা শিশু একাডেমী প্রাঙ্গনে রবীন্দ্র-নজরুল জন্ম জয়ন্তী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এছাড়াও আগামী ২৪শে ও ২৫শে বৈশাখ চুয়াডাঙ্গা শিশু একাডেমির আয়োজনে চুয়াডাঙ্গা শ্রীমন্ত টাউন হলে শিশু নাট্যমেলা ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।