চুয়াডাঙ্গা বুধবার , ২০ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় বঙ্গজ ফ্যাক্টরিকে দেড় লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:
এপ্রিল ২০, ২০২২ ১১:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

অস্বাস্থ্যকর পরিবেশ, বিএসটিআইয়ের লাইসেন্স নবায়ন না থাকা ও কেমিস্ট না থাকাসহ বিভিন্ন অভিযোগে চুয়াডাঙ্গার বঙ্গজ লিমিটেডকে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল মঙ্গলবার বেলা একটার দিকে চুয়াডাঙ্গা শহরতলীর দৌলতদিয়াড়ে বঙ্গজ লিমিটেডের ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অভিযান থেকে জানা যায়, বঙ্গজ লিমিটেডের তৈরিকৃত খাদ্যপণ্য সারা দেশে সরবরাহ করা হয়। সেই বঙ্গজের বিরুদ্ধে নানা সময় তথ্য পাওয়া যায়। এরই প্রেক্ষিতে বঙ্গজের কারখানায় অভিযান চালানো হয়। অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য উৎপাদনের প্রমাণ মেলে। এছাড়া বিএসটিআই লাইসেন্স নবায়ন না থাকা এবং কেমিস্ট ছাড়াই কেমিকেল ব্যবহার করার প্রমাণ পাওয়া যায়। এসব অভিযোগে বঙ্গজ ফ্যাক্টরি লিমিটেডকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। পরে ফ্যাক্টরির ব্যবস্থাপক ফজলুর রহমান জরিমানার অর্থ পরিশোধ করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, ভোক্তার অভিযোগের ভিত্তিতে বঙ্গজ কারখানায় অভিযান চালানো হয়। অভিযানে মেয়াদোত্তীর্ণ হওয়ার আগেই পাউরুটিতে ছত্রাক জমার চিত্র পাওয়া যায়। পরে ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে অন্যান্য অভিযোগের প্রমাণ পাওয়া যায়। বিধি মোতাবেক ওই প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়। পরে রয়েল এক্সপ্রেসের বাস কাউন্টারে অভিযান চালানো হয়। সেখানে টিকেটের মূল্য টাঙানোর জন্য নির্দেশনা দেওয়া হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।