চুয়াডাঙ্গা রবিবার , ১৬ জুলাই ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় ফার্স্ট ক্যাপিটাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের : ঈদ পূর্ণমিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান

সমীকরণ প্রতিবেদন
জুলাই ১৬, ২০১৭ ৪:১২ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা ফার্স্ট ক্যাপিটাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ’র সকল ডিপাটমেন্টের সহযোগিতায় ও এফসিউবি আইটি ক্লাবের উদ্যোগে এবং মোবাইল ব্যবসা প্রতিষ্ঠান চুয়াডাঙ্গা টেলিকম এর পৃষ্ঠপোষকতায় ঈদ পূর্নমিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার সকাল ১০ টায় জেলা শিল্পকলা একাডেমী চত্ত্বরে ইউনিভার্সিটির ট্রেজারার ও ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর আবদুল মোত্তালিবের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ফার্স্ট ক্যাপিটাল ইউনিভার্সিটি অব বাংলাদেশর ট্রাস্টি বোর্ডের ভাইস-চেয়ারম্যান রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চুয়াডাঙ্গা-১ আসনের এমপি ও মহান জাতীয় সংসদের মাননীয় হুইপ এবং এফসিইউবি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন উপস্থিত থাকার কথা থাকলেও চিকিৎসার জন্য দেশের বাইরে থাকায় প্রতিষ্ঠানের ভাইস-চেয়ারম্যান রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন প্রধান অতিথির আসন অলংকৃত করেন।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. নাফিউল ইসলাম জোয়ার্দ্দার শান্ত, পাবলিক হেলথ্ বিভাগের বিভাগীয় প্রধান ও পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. মহবুব আলম, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান ইমরোজ মোহাম্মদ শোয়েব, ডিডি ফিনান্স আব্দুল মজিদ বিশ্বাস, মোবাইল ব্যবসা প্রতিষ্ঠান চুয়াডাঙ্গা টেলিকম এর পরিচালক মো. রিংকু জোয়ার্দ্দার।
আরও উপস্থিত ছিলেন স্ব স্ব বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দরা, কর্মকর্তা-কর্মচারীরা এবং প্রাক্তন ছাত্র-ছাত্রীসহ নতুন ছাত্র-ছাত্রীরা।
অনুষ্ঠানের শুরুতে আসন গ্রহণ পর্ব, কোরআন থেকে তেলওয়াত, জাতীয় সংগীত এর মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়। বক্তব্য প্রদান করেন বিশেষ অতিথিবৃন্দরা ও সভাপতি মহোদয়।
সর্বশেষে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, এফসিইউবি এর শিক্ষার মান ও কাঠামোগত বিষয়বলি, মুক্তিযোদ্ধা বিষয়ক, জঙ্গীবাদ ও চুয়াডাঙ্গায় উচ্চ শিক্ষার কেন্দ্র বিন্দু হিসেবে অত্র বিশ্ববিদ্যালয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এছাড়াও খুব শিঘ্রই স্থায়ী ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম পরিচালনা হবে এই আশ্বাসও তিনি দেন। ভবিষ্যৎ অত্র প্রতিষ্ঠান বিভিন্ন ধরনের সামাজিক কর্মকান্ড, ছাত্র-ছাত্রীদের খেলাধুলা, সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে এ কথাও তিনি বলেন। এর ফলে ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন গুণাবলির বিকাশ ঘটবে বলে তিনি আশা ব্যক্ত করেন। যাতে উঠে আসবে বিশেষ মেধা সম্পন্ন ছাত্র-ছাত্রী। এরপর পর্যায়ক্রমে সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্র ও দুপুরের খাবার পরিবেশন শেষে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।