চুয়াডাঙ্গায় প্রেস ক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের আয়োজনে চুয়াডাঙ্গার বিদায়ী পুলিশ সুপার রশীদুল হাসানকে সম্মাননা প্রদান

474

DSC03609 DSC03626নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের আয়োজনে আইনশৃঙ্খলা উন্নয়নে অনন্য অবদান রাখার জন্য বিদায়ী পুলিশ সুপার ও প্রেসক্লাবের দাতা সদস্য মোঃ রশীদুল হাসানকে সম্মাননা প্রদান করেছে। গতকাল বেলা ১১টায় প্রেসক্লাব মিলনায়তনে এ সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাকের চুয়াডাঙ্গা প্রতিনিধি আজাদ মালিতা। প্রেসক্লাব সদস্য শেখ সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন পুরাতন বাজার জামে মসজিদের ইমাম মাওলানা জসিম উদ্দিন। এরপর অতিথিদের ফুল দিয়ে বরণ করেন দৈনিক সময়ের সমীকরণ প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, দৈনিক প্রথম আলোর চুয়াডাঙ্গা প্রতিনিধি শাহ আলম সনি, দৈনিক দিনকাল ও নিউ নেশন পত্রিকার মিজানুল হক মিজান, দৈনিক আকাশ খবর পত্রিকার সম্পাদক তছিরুল আলম মালিক ডিউক, জিটিভি ও দি ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের চুয়াডাঙ্গা প্রতিনিধি রিফাত রহমান, দৈনিক মানবজমিন পত্রিকার চুয়াডাঙ্গা প্রতিনিধি আব্দুল মজিদ জিল্লু ও দেশ টিভি প্রতিনিধি খাইরুজ্জামান সেতু। সম্মাননা প্রদান অনুষ্ঠানে পুলিশ সুপার রশীদুল হাসানকে উত্তরীয় পরিয়ে দেন চ্যানেল আই ও দৈনিক জনকন্ঠের চুয়াডাঙ্গা প্রতিনিধি রাজীব হাসান কচি।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একুশে টিভির চুয়াডাঙ্গা প্রতিনিধি আতিয়ার রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার প্রধান সম্পাদক ও প্রেসক্লাব সদস্য নাজমুল হক স্বপন, সাপ্তাহিক দর্পনের সম্পাদক আনোয়ার হোসেন, দৈনিক আমাদের সংবাদ পত্রিকার সম্পাদক রুহুল আমিন রতন, চ্যানেল আই ও দৈনিক জনকন্ঠের চুয়াডাঙ্গা প্রতিনিধি রাজীব হাসান কচি, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের দাতা সদস্য দৈনিক আকাশ খবর পত্রিকার সম্পাদক তছিরুল আলম মালিক ডিউক, দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার সম্পাদক ও প্রকাশক সরদার আল আমিন ও চুয়াডাঙ্গা প্রেসক্লাবের দাতা সদস্য তৌহিদ হোসেন।
সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক সায়মা ইউনুসের পক্ষে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, চুয়াডাঙ্গা আদর্শ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ এস.এম.ইস্্রাফিল,  বাংলাদেশ সাংবাদিক সমিতির চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সভাপতি মাহতাব উদ্দিন।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, একজন সরকারি কর্মকর্তাকে প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির পক্ষ সম্মাননা প্রদান দেখে বোঝা যায় এ জেলায় পুলিশ সুপার রশীদুল হাসান কেমন মানুষ ছিলেন। চুয়াডাঙ্গা জেলায় তিনি তার দায়িত্ব অত্যন্ত প্রজ্ঞার সঙ্গে পালন করেছেন। তাছাড়া এ জেলাকে তিনি শান্ত রাখতে যথেষ্ট পরিশ্রম করেছেন।
বিদায়ী পুলিশ সুপার রশীদুল হাসান বলেন, চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের পক্ষ থেকে তাকে যে সম্মান দেখানো হয়েছে সে কারনে তিনি কৃতজ্ঞ। তিনি আরো বলেন এ জেলার আইনশৃঙ্খলা ঠিক রাখার ক্ষেত্রে তাকে সবচেয়ে বেশি সহযোগীতা করেছেন সাংবাদিকরা। অত্যন্ত প্রতিকুলতার মধ্যেও সাংবাদিকরা এ জেলার অনেক খবর প্রকাশ করে তার কাজকে এগিয়ে নিয়েছেন। তিনি এ জেলার সাংবাদিকদের সঠিক তথ্য তাদের সংবাদপত্রে তুলে ধরে পুলিশকে সহযোগীতার জন্য অনুরোধ জানান।