চুয়াডাঙ্গা শুক্রবার , ২২ জানুয়ারি ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে ১৩৪টি হতদরিদ্র পরিবার

সমীকরণ প্রতিবেদন
জানুয়ারি ২২, ২০২১ ৯:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

মুজিববর্ষ উপলক্ষে গৃহ প্রদান সংক্রান্ত প্রেস বিফ্রিংয়ে ডিসি নজরুল ইসলাম সরকার
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সংক্রান্ত প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। সভায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, আগামী ২৩ জানুয়ারি জেলায় প্রাথমিকভাবে ১৩৪টি পরিবারের মধ্যে ২ শতাংশ করে জমি ও একটি বাড়ি হস্তান্তর করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে সারা দেশে জমি ও বাড়ি প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন।
জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন এ দেশের মানুষের মুখে হাসি ফোটানোর। তিনি একটি সুখী সমৃদ্ধ সোনার বাংলার স্বপ্ন দেখেন। বঙ্গবন্ধুর সেই সোনার বাংলার স্বপ্ন তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা বাস্তবায়ন করার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রেক্ষিত পরিকল্পনা করা হচ্ছে। যেখানে বাংলাদেশে দারিদ্রতা থাকবে না। চুয়াডাঙ্গা জেলায় ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে ভূমিহীন পরিবারকে ২ শতাংশ জমি ও বাড়ি নির্মাণ করে দেওয়া হচ্ছে। চুয়াডাঙ্গার ৪ উপজেলায় ১ হাজার ১৩১টি পরিবারের মধ্যে ১৩৪টি পরিবারকে জমি ও বাড়ির দলিল হস্তান্তর করা হবে। জমি, নামজারীসহ সকল কাগজপত্র একটি ফোল্ডার করে তাঁদের হাতে তুলে দেওয়া হবে। এর মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৩৪টি, আলমডাঙ্গায় ৫০টি, জীবননগরে ১৮টি ও দামুড়হুদায় ৩২টি। এছাড়াও মুজিববর্ষ উপলক্ষে আরও ৯ হাজার ৯৫৪টি পরিবারকেও বাড়ি করে দেওয়া হবে এবং জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তি উদ্যোগে আরও ৩০টি বাড়ি করে দেওয়া হবে চুয়াডাঙ্গায়।
প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ সাদিকুর রহমান, সহকারী কমিশনার হাবিবুর রহমান, জান্নাতুল ফেরদৌস, সাংবাদিক অ্যাড. মানিক আকবর, অ্যাড. রফিকুল ইসলাম, শাহ আলম সনি, বিপুল আশরাফ, আরিফুল ইসলাম ডালিম, আতিয়ার রহমান, রফিক রহমান, ইসলাম রকিব, জামান আক্তার, মাহফুজ মামুন, জহির রায়হান, জিসান আহমেদ, কামরুজ্জামান সেলিম, মেহেরাব্বিন সানভী, আহসান আলম প্রমুখ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।