চুয়াডাঙ্গা রবিবার , ১০ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় প্রকাশ অটিস্টিক স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে ইফতার করলেন আলহাজ্ব সাহিদুজ্জামান টরিক

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১০, ২০২২ ৪:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় প্রকাশ অটিস্টিক স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে ইফতার করলেন বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুর (বিডিচ্যাম)-এর সাবেক প্রেসিডেন্ট, সিঙ্গাপুরস্থ বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি, সাহিদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, হোটেল সাহিদ প্যালেস অ্যান্ড কনভেনশন সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক, দৈনিক সময়ের সমীকরণ-এর প্রধান পৃষ্ঠপোষক চুয়াডাঙ্গার কৃতী সন্তান আলহাজ্ব সাহিদুজ্জামান টরিক। গতকাল শনিবার হোটেল সাহিদ প্যালেসে এই ইফতারের আয়োজন করেন তিনি।
ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘অনেক ব্যস্ততার মধ্যেও সাংবাদিক বন্ধুদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি এই অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য। হঠাৎ করেই স্বল্প পরিসরে এই অনুষ্ঠানের আয়োজন করার মূল কারণ বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের বিদ্যালয়টির উন্নয়নে কাজ করা। সমাজের সকল পর্যায়ে মানুষের নিকট এই বিদ্যালয় সম্পর্কে জানাতে চাওয়ার জন্যেই চাই সাংবাদিক বন্ধুদেরকে। যেন সমাজের বিত্তবানরা এই বিদ্যালয়টি সম্পর্কে জানতে পারেন এবং বিদ্যালয়টির উন্নয়নে কাজ করতে পারেন। এই বিদ্যালয়টি এখন পর্যন্ত এমপিওভুক্ত হয়নি, চেষ্টা করছি বিদ্যালয়টিকে এমপিওভুক্ত করণের। বিদ্যালয়টিতে ১৫০ জন বিশেষ চাহিদাসম্পন্ন শিশুকে শিক্ষা দেওয়া হয়। এই বিদ্যালয়ের শিক্ষকরা অনেক শ্রম দিচ্ছেন এই বাঁচ্চাদেরকে শিক্ষা দেওয়ার জন্য। ইতঃমধ্যেই আমি আমার কয়েকজন সংশ্লিষ্ট পর্যায়ের বন্ধু ও ছোট ভাইদের সঙ্গে আলাপ করেছি। তারা এই বিদ্যালয়টির জন্য কাজও শুরু করেছেন।’
বক্তব্য দিতে গিয়ে আলহাজ্ব সাহিদুজ্জামান টরিক আবেগে আপ্লুত হয়ে বলেন, ‘আমার বড় মেয়ে এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেছে। আমি চাই আমার অবর্তমানেও ঠিক একইভাবে তারা যেন সমাজের সকল ভালো কাজে অংশগ্রহণ করে। এই সকল কাজগুলো সম্পর্কে ধারণা দেওয়ার জন্যই তাকে এখানে আনা।’ এসময় তিনি আরও বলেন, ‘এই বিদ্যালয়টির সঙ্গে জড়িত থাকতে পেরে আমি নিজেকে গর্বিত মনে করি। বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকারা সম্পূর্ণ বিনামূল্যেই বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের শিক্ষা দিয়ে যাচ্ছেন। সমাজের বিত্তবানরা যারা সমাজে বিশেষ সুবিধা নিয়ে বসবাস করছেন, তারা যেন এই বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের নিয়ে ভাবেন এবং তাদের উন্নয়নের জন্য কাজ করেন।’
পবিত্র রমজানের ৭ম দিনে বুদ্ধিপ্রতিবন্ধীদের সাথে এ ইফতার মাহফিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার কৃতী সন্তান আলহাজ্ব সাহিদুজ্জামান টরিকের পরিবারের সদস্য মকলেচুর রহমান, রোকেয়া খাতুন, তাকিয়া জামান, রোকাইনুর রহমান চয়ন, গিয়াস উদ্দীন মাস্টার, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সভাপতি ও দৈনিক সময়ের সমীকরণের প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজিব হাসান কচি, দৈনিক প্রথম আলো পত্রিকার জেলা প্রতিনিধি শাহ আলম সনি, প্রকাশ অটিস্টিক স্কুলের সভাপতি কাওসার আহমেদ, অটিস্টিক স্কুল প্রকাশের প্রধান শিক্ষক রোকনুজ্জামান টিপু, সহকারী শিক্ষক তাসলিমা খাতুন প্রমুখ।
এসময় আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান চাঁদ, এটিএন বাংলা টিভির জেলা প্রতিনিধি রফিক রহমান, সময় টিভির জেলা প্রতিনিধি মাহফুজ মামুন, দৈনিক আকাশ খবর পত্রিকার সম্পাদক জান্নাতুল আওলিয়া নিশি, দৈনিক সময়ের সমীকরণ’র বার্তা সম্পাদক, দৈনিক নয়া দিগন্ত ও ইউএনবির জেলা প্রতিনিধি হুসাইন মালিক, যমুনা টিভির জেলা প্রতিনিধি জিসান আহমেদ, ডিবিসির জেলা প্রতিনিধি কামরুজ্জামান সেলিম, দৈনিক আজকের পত্রিকার জেলা প্রতিনিধি ও সময়ের সমীকরণ-এর নিজস্ব প্রতিবেদক মেহেরাব্বিন সানভী, আনন্দ টিভির জেলা প্রতিনিধি সোহেল সজিব, বিজয় টিভির জেলা প্রতিনিধি পলাশ আহমেদ, দৈনিক দেশ রুপান্তর পত্রিকার জেলা প্রতিনিধি অনিক চক্রবর্তী, দৈনিক পশ্চিমাঞ্চলের স্টাফ রিপোর্টার আহসান আলম, দৈনিক সময়ের সমীকরণ-এর নিজস্ব প্রতিবেদক রুদ্র রাসেল প্রমুখ। ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন পাঁচকমলাপুর দারুল উলুম হাফেজিয়া কওমিয়া মাদ্রাসার সহকারী প্রধান শিক্ষক ইনারুল ইসলাম ইন্না।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।