চুয়াডাঙ্গায় পুলিশের হাতে ভুয়া এসআই আটক

24
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় সোহেল রানা (২৬) নামের এক ভূয়া পুলিশ (উপ-পরিদর্শক) কে আটক করেছে সদর থানা পুলিশ। আজ সোমবার দুপুর ১২টার দিকে চুয়াডাঙ্গা কোর্ট চত্বর থেকে তাঁকে আটক করা হয়। আটক সোহেল রানা কুষ্টিয়া জেলার মিরপুর থানার আমবাড়িয়া গ্রামের মজিবর রহমানের ছেলে।
জানা যায়, গত মাসের ২৫ তারিখ কুষ্টিয়া থেকে চুয়াডাঙ্গা এসে হোটেল রয়েল ব্লু নামের একটি হোটেলে রুম ভাড়া নেয় সোহেল রানা। এরপর থেকে বিভিন্ন সময় নিজেকে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পরিচয় দিয়ে সাধারণ মানুষের নিকট থেকে টাকা হাতিয়ে নিচ্ছিলেন তিনি। গত শুক্রবার একটি পরিবারের সদস্যদের থেকে হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি খোকন ও বাশার নামের দুজনকে ছাড়িয়ে দেওয়ার কথা বলে ৬ হাজার নেয় এবং আজ কোর্টে আসতে বলেন। ভুক্তভোগী পরিবারের সদস্যরা আজ কোর্টে এসে ভুয়া এসআই সোহেল রানার সঙ্গে দেখা করে। এসময় সোহেলের কথাবার্তায় সন্দেহ হলে তাঁরা চুয়াডাঙ্গা সদর থানায় খবর দেয়। খবর পেয়ে থানা পুলিশ কোর্ট চত্বর থেকে তাঁকে আটক করে।
এ বিষয়ে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ খান বলেন, ‘নিজেকে পুলিশ পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলো কুষ্টিয়ার ছেলে সোহেল রানা। দুপুর ১২টার দিকে কোর্ট চত্বর থেকে তাঁকে আটক করে থানা হেফাজতে রাখা হয়েছে। তাঁর নিকট হতে বাংলাদেশ পুলিশের জাল পরিচয়পত্র, আদালতের জাল নথি, বেশ কয়েকটি ব্যাংকিং ভিসা কার্ড, দুটি মোবাইল ফোন ও পুলিশ স্টিকার সম্বলিত একটি মোটরসাইকেল ও জব্দ করা হয়েছে। আটক মোহেলের বিরুদ্ধে সদর থানায় মামলার প্রক্রিয়া চলমান রয়েছে।