চুয়াডাঙ্গা শনিবার , ২৩ অক্টোবর ২০২১

চুয়াডাঙ্গায় পদধ্বনির ১৪৩১তম আসর অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ২৩, ২০২১ ৮:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
‘সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আমরা’ স্লোগানে চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সাপ্তাহিক সাহিত্য আসর পদধ্বনির ১৪৩১তম আসর অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেল ৪টায় চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ চত্বরের শহীদ আলাউল ইসলাম অ্যাসোসিয়েশন হলে এ সাহিত্য আসর অনুষ্ঠিত হয়। আসরে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি কবি নজমুল হেলাল।
সূচনা বক্তব্য দেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক নজির আহমেদ। নজির আহমেদের সঞ্চালনায় সরচিত লেখা পাঠ করেন আবু নাসিফ খলিল, সুমন ইকবাল, হারুন-অর রশিদ, আশিকুজ্জামান আসাদ, আনছার আলী, গোলাম কবীর মুকুল, অমিতাভ মীর, হোসেন মোহাম্মদ ফারুক, চিত্তরঞ্জন শাহা চিতু, ইদ্রিস মন্ডল, আবু আফজাল সালেহ, শিহাব উদ্দীন, এম এ হামিদ, আহাদ আলী মোল্লা, ফয়সাল আহমেদ (দর্শনা), মুর্শিদ, অধ্যক্ষ শাহাজাহান আলী বিশ্বাস, শওকত আলী, কাজল মাহমুদ, জিল্লুর রহমান রুবেল, ডা. তোফাজ্জেল হোসেন, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম ও এ্যালবার্ড বিশ্বাস। চিরায়ত সাহিত্য থেকে কবিতা আবৃত্তি করেন বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম ও অ্যাড. বজলুর রহমান।
সংগীত পরিবেশন করেন ওস্তাদ আব্দুস সালাম তারা, চুয়াডাঙ্গা জেলার এনএসআই-এর উপ-পরিচালক জি.এম জামিল সিদ্দিক। তবলায় সঙ্গত করেছেন ওস্তাদ সিরাজুল ইসলাম। পঠিত লেখার ওপর আলোচনা করেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের অন্যতম উপদেষ্টা সহযোগী অধ্যাপক মুন্সি আবু সাইফ, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ হামিদুল হক মুন্সি। শুভেচ্ছা বক্তব্য দেন সহযোগী অধ্যাপক মুন্সি আবু সাইফ ও শাহেদ জামিল। এছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডা, হেদায়েত উল্লাহ, রিচার্ড রহমান, শেখ পিন্টু, আতিয়ার রহমান, আফিল আজাদ এবং এসএম সেলিম।
চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি কবি নজমুল হেলাল তার বক্তব্যে বলেন, সামপ্রদায়িকতার বিরুদ্ধে আমরা সব সময় ইতিবাচক ভূমিকা রেখে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চাই।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।