চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৭ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় নিরাপদ অভিবাসন কর্মশালায় ডিসি আমিনুল ইসলাম খান

প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে বিদেশ যেতে হবে
সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ২৭, ২০২২ ১১:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গায় নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণে শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণ কর্মশালা ও প্রবাসী কর্মী সন্তানদের মাঝে বৃত্তির চেক বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার দুপুর ১২টায় চুয়াডাঙ্গা সরকারি কলেজের ইতিহাস বিভাগের সেমিনার হলে এ অনুষ্ঠান হয়। জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এ আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব্ করেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এ কে এম সাইফুর রশিদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশকে অনেকেই এখন উদীয়মান অর্থনীতির দেশ বলে আখ্যা দিচ্ছে। বিদেশি রেমিট্যান্স দেশের অর্থনীতিতে বড় ভূমিকা রাখছে। আমাদের শুধু বিদেশ গেলেই হবে না। প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে বিদেশ যেতে হবে। নিরাপদে বিদেশ যেতে হবে। তাহলে ভালো বেতন পাওয়া যাবে। যেখানে ভালো সুযোগ আছে, আমাদের সেখানে যেতে হবে। এখন বিশ্ব হাতের মুঠোয়। সরকারি অফিসের ওয়েবসাইটেও সকল তথ্য থাকে। আমাদের দেশের ভবিষ্যৎ নির্ভর করছে তরুণ প্রজন্মের ওপর। তাই সচেতন হতে হবে। জানতে হবে। বৈধ পথে বিদেশ যেতে হবে।

Girl in a jacket

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক লেহাজ উদ্দীন। চুয়াডাঙ্গা সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধাপক মুন্সি আবু সাঈফের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর রেজাউল করিম, চুয়াডাঙ্গা সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক সহযোগী অধ্যাপক সফিকুল ইসলাম, ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান দেলোয়ার হোসেন, চুয়াডাঙ্গা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো. মোছাব্বেরুজ্জামান প্রমুখ। অনুষ্ঠানে ৪ জন শিক্ষার্থীকে ২৭ হাজার ৫ শ টাকা করে ও দুইজনকে ৩৪ হাজার টাকা করে চেক বিতরণ করা হয়।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।