চুয়াডাঙ্গা রবিবার , ২৪ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালন

সবক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার আহ্বান
সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ২৪, ২০২২ ৭:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: চুয়াডাঙ্গায় জাতীয় পাবলিক সার্ভিস দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল শনিবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে বেলুন উড়িয়ে কর্মসূচির শুভ উদ্বোধন করে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আরাফাত রহমানের সভাপতিত্বে অনুুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সাজিয়া আফরীন।

আলোচনা সভায় প্রধান অতিথি ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সাজিয়া আফরীন বলেন, ‘সবক্ষেত্রে স্বচ্ছতা জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। আমাদের জনগণ সেবা বুঝে নিতে পারেন। জনসেবার জন্য সরকারের কর্মচারীরা সবসময়ই প্রস্তুত। ২০৪১ সালের মধ্যে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে এগিয়ে যেতে পারি। মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাচ্ছি। মোবাইলে সেবা দিচ্ছি। বাংলাদেশ সত্যিই সোনার বাংলা গড়ে উঠবে। ২০১২ সালে জাতিসংঘ পাবলিক সার্ভেন্ট ডে ঘোষণা করা হয়। ২০১৭ সাল থেকে বাংলাদেশে ২৩ জুলাই পাবলিক সার্ভিস দিবস পালন করে আসছে। স্পেশাল কাজ করে থাকে জনপ্রশাসন মন্ত্রণালয় পদক দেওয়া হয়। জনপ্রশাসনে ব্যাপক উন্নয়ন হয়েছে। আমরা যাচ্ছি সমাজের দৌঁড়গোড়ায় ইউডিসি সেবা পৌঁছে দিয়েছে। ইউনিয়ন থেকে জেলা পর্যায়ে সেবা দিচ্ছে। জনগণের সেবা নিতে জানতে হবে। ভূমিসেবায় অনলাইনে কর নিচ্ছে। মানুষ ঘরে বসে কর দিতে পারছে। আমরা গর্বিত। এই পদযাত্রায় অংশগ্রহণ করতে পারছি। অনেক সময় আইনে বাঁধা থাকে। সবক্ষেত্রে আইনের বাধ্যবাধকতা থাকে। সুশাসনের জন্য পাঁচটা আইন আছে। জনসেবার জন্য আদালত। আদালতও অনেকটা জনসেবার মতো হয়েছে। আগের মতো নেই।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শারমিন আক্তার, সিভিল সার্জন প্রতিনিধি সদর উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আওলিয়ার রহমান সদর ইউএও শামিম ভুঁইয়া।

আলোচনা সভায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদাত হোসেনের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি সরদার আল আমিন, চুয়াডাঙ্গা সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সি আবু সাইফ, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মাসুম আহমেদ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মোহাম্মদ আলী জিন্নাহ বক্তব্য দেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।