চুয়াডাঙ্গা সোমবার , ২ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় নতুন পাঁচজন করোনায় আক্রান্ত

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ২, ২০২০ ১০:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

দেশে করোনায় আরও ১৮ জনের মৃত্যু, শনাক্ত ১৫৬৮
সমীকরণ প্রতিবেদন:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত আরও ১ হাজার ৫৬৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে করোনায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। দেশে এখন পর্যন্ত মোট ৪ লাখ ৯ হাজার ২৫২ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫ হাজার ৯৪১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৩ লাখ ২৫ হাজার ৯৪০ জন। গতকাল রোববার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১২ হাজার ৫৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১২ দশমিক ৫০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১৫ জন পুরুষ ও ৩ জন নারী। দেশে এখন পর্যন্ত সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় করে পাঁচজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৫১৬ জনে। গতকাল রোববার রাত ৮টায় জেলা সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করে। গতকাল জেলায় নতুন কেউ সুস্থ হয়নি। জেলায় এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৪০১ জন।
জানা যায়, গত শনিবার জেলা স্বাস্থ্যবিভাগ করোনা আক্রান্ত সন্দেহে জেলা থেকে ১৯টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করে। গতকাল এর ১৯টি নমুনার ফলাফল সিভিল সার্জরন অফিসে এসে পৌঁছায়। ১৯টি নমুনার মধ্যে ৫টি নমুনার ফলাফল পজিটিভ ও বাকী ১৪টি নমুনার ফলাফল নেগেটিভ আসে।
গতকাল চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ করোনা আক্রান্ত সন্দেহে জেলা থেকে নতুন ২৪টি নমুনা সংগ্রহ করে করীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে। এনিয়ে জেলা থেকে মোট নমুনা সংগ্রহের সংখ্যা ৬ হাজার ২৯৫টি।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৬ হাজার ২৯৫টি, প্রাপ্ত ফলাফল ৬ হাজার ৯৮টি, পজিটিভ ১ হাজার ৫১৬টি, নেগেটিভ ৪ হাজার ৫৮২টি। শেষখবর পাওয়া পর্যন্ত জেলায় গতকাল হোম আইসোলেশনে ছিল ৫৬জন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ছিল ১০জন। চুয়াডাঙ্গা জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ৪০ জন, এর মধ্যে ৪ জনের মৃত্যু হয়েছে জেলার বাইরে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।