চুয়াডাঙ্গা শনিবার , ৩ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় নতুন করে দুজন করোনায় আক্রান্ত

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৩, ২০২০ ৯:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ১৩৯৬
নিজস্ব প্রতিবেদক:
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে এক হাজার ৩৯৬ জন করোনা ভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। এ সময়ে করোনায় মারা গেছেন ৩৩ জন। এনিয়ে দেশে করোনায় মোট সংক্রমিত শনাক্ত মানুষের সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৬৬ হাজার ৩৮৩ জনে। মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৩০৫ জনে। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ১৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১২ দশমিক ৪৯ শতাংশ। সুস্থ হয়েছেন এক হাজার ৫৪৯ জন। মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৭৮ হাজার ৬২৭ জন। গত ২৪ ঘণ্টায় যে ৩৩ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২৫ জন, নারী আটজন। এদের সবাই হাসপাতালেই মারা যান। আগের ২৪ ঘণ্টায় এক হাজার ৫০৮ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হওয়ার কথা জানানো হয়। এ সময়ে করোনায় মারা গেছেন ২১ জন। গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্তের খবর জানানো হয়। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন করে ২ জন করোনা আক্রান্ত হয়েছে। গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টায় জেলা সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছে ১৪৩৪ জন। নতুন আক্রান্ত দুজনই দামুড়হুদা উপজেলার বাসিন্দা। একজনের বয়স ১৯ বছর ও অপরজনের বয়স ৪০ বছর। গতকাল জেলায় নতুন ৮ জন সুস্থ হয়েছে। জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৩০৮জন।
জানা যায়, গত বৃহস্পতিবার করোনা আক্রান্ত সন্দেহে জেলা স্বাস্থ্যবিভাগ ১২টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া পিসিআর ল্যাবে প্রেরণ করে। গতকাল উক্ত নমুনার মধ্যে ১১টি নমুনার ফলাফল সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। ২টি নমুনার রিপোর্ট পজিটিভ ও বাকী ৯টি নমুনার রিপোর্ট নেগেটিভ আসে। এছাড়া একটি নমুনা বাতিল হয়েছে। তবে গতকাল শুক্রবার জেলা স্বাস্থ্যবিভাগ করোনা আক্রান্ত সন্দেহে নতুন করে কোনো নমুনা সংগ্রহ করেনি। জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহের সংখ্যা ৫৭৬৫টি।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের ০২ অক্টোবর তারিখের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৫৭৬৫টি, প্রাপ্ত ফলাফল ৫৬৪০টি, পজিটিভ ১৪৩৪টি, নেগেটিভ ৪২০৮টি। গতকাল জেলায় নতুন ৮ জনসহ জেলায় মোট সুস্থ হয়েছে ১৩০৮জন ও মৃত্যু ৩২জন। শেষ খবর পাওয়া পর্যন্ত জেলায় গতকাল হোম আইসোলেশনে ছিল ৭০জন ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ছিল ১৮জন।

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।