চুয়াডাঙ্গা শনিবার , ৪ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় দিনব্যাপী কর্মকর্তাদের ফাউন্ডেশন ট্রেনিংয়ে ইবি ভিসি ড. আব্দুস সালাম

দক্ষ জনগোষ্ঠী গড়ে তোলার লক্ষে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে
সমীকরণ প্রতিবেদনঃ
জুন ৪, ২০২২ ১০:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবকল্যাণে কাজ করে যাচ্ছেন। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে দক্ষ জনগোষ্ঠী গড়ে তোলায় তাঁর লক্ষ্য। বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য দক্ষ জনগোষ্ঠীর বিকল্প নেই। আগামীতে যে দিন আসছে, তা অত্যান্ত চ্যালেঞ্জপূর্ণ। দক্ষ জনগোষ্ঠী গড়ে তোলা না গেলে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারব না।’

বহুমুখী মানবকল্যাণ সংস্থার চুয়াডাঙ্গা জেলা অফিসের কর্মকর্তাদের ফাউন্ডেশন ট্রেনিং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন ইসলামি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সালাম। গতকাল শুক্রবার সকালে চুয়াডাঙ্গা বহুমুখী মানবকল্যাণ সংস্থার একাডেমি মোড় কার্যালয়ে দিনব্যাপী ফাউন্ডেশন ট্রেনিং অনুষ্ঠিত হয়। ট্রেনিংয়ে চুয়াডাঙ্গা, মেহেরপুর, কুষ্টিয়া, ঝিনাইদহ ও মাগুরা জেলার কর্মকর্তারা অংশ নেন। অনুষ্ঠানে অধ্যাপক ড. আব্দুস সালাম আরও বলেন, ‘আমাদেরকে হাতে-কলমে শিক্ষা নিতে হবে। তা না হলে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারব না।’

বহুমুখী মানবকল্যাণ সংস্থার নির্বাহী চেয়ারম্যান সাংবাদিক আহমেদ পিপুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সমাজসেবা অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শহিদুল ইসলাম, চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, জেলা পরিষদের সাবেক প্রশাসক মাহফুজুর রহমান মনজু, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমান ও সমাজসেবার উপ-পরিচালক সিদ্দিকী সোহেলী। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী পরিচালক আবু তালেব, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মৌমিতা ইসলাম, শিশু পরিবারের তত্ত্বাবধায়ক রোমানা জামান, বহুমুখী মানবকল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক সাংবাদিক বিপুল আশরাফ প্রমুখ।

এর আগে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য দেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। দিনব্যাপী অনুষ্ঠানে শিক্ষার্থীদের কীভাবে কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণ প্রদান করবেন, সেই বিষয়ে ধারণা দেওয়া হয়। এ কর্মসূচির আওতায় মাগুরা, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলায় ড্রাইভিং কাম অটো মেকানিকস এবং কম্পিউটার অফিস এপ্লিকেশন কোর্স চালু হয়েছে।

অনুষ্ঠান শেষে বহুমুখী মানবকল্যাণ সংস্থার ৭ সদস্যসের চুয়াডাঙ্গায় জেলা কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি মনোনীত হয়েছেন- অধ্যাপক সিদ্দিকুর রহমান, সহসভাপতি মাহফুজুর রহমান মনজু, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মালিক খোকন ও কোষাধ্যক্ষ আব্দুস সালাম। সদস্যরা হলেন- রফিকুর রহমান ও পারভীন লায়লা মালিক।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।