চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি অনুষ্ঠানে জেলা প্রশাসক নজরুল ইসলাম

প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন এখন বাস্তবে রূপ নিয়েছে
নিজস্ব প্রতিবেদক:
ডিসেম্বর ২, ২০২১ ১২:০৬ অপরাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গায় ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তিতে ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন-২০২১ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে এটুআই, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় গতকাল বুধবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আরাফাত রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, স্থানীয় সরকারের ভারপ্রাপ্ত উপ-পরিচালক সাজিয়া আফরিন ও চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সিদ্দিকুর রহমান। জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমানের উপস্থাপনায় আলোচনা সভায় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদ্যাপন উপলক্ষ্যে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়। পাশাপাশি অতিথিরা ডিজিটাল সেন্টারের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, লক্ষ্য উদ্দেশ্য ঠিক রেখে কর্মপরিকল্পনা গ্রহণ করে এগিয়ে যাওয়ার কারণে প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন এখন বাস্তবে রূপ নিয়েছে। ডিজিটাল বাংলাদেশের পথে হাঁটার কারণে দেশে এখন জরুরি অনেক সেবা প্রাপ্তি সহজ হয়েছে। শুরুটা কঠিন মনে হলেও ডিজিটাল বাংলাদেশ’র সফল বাস্তবায়নে প্রধানমন্ত্রীর দূরদর্শী চিন্তা ভাবনা ছিল।

তিনি বলেন, অবাধ তথ্য প্রবাহ জনগণের ক্ষমতায়নের অন্যতম পূর্বশর্ত। তৃণমূল পর্যায়ে ব্যাপক জনগোষ্ঠীর মাঝে তথ্যসেবা পৌঁছে দিয়ে জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করার জন্য স্থানীয় সরকার প্রতিষ্ঠানকে সম্পৃক্ত করে। মাননীয় প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের মাধমে ২০৪১ সালে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধশালী দেশ, যা ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্মলালিত স্বপ্ন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।