চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৯ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ওরিয়েন্টেশন কর্মশালা

ভিটামিন ‘এ’ প্লাস খাবে ১ লাখ ৪১ হাজার ২৭২ জন শিশু
সমীকরণ প্রতিবেদনঃ
জুন ৯, ২০২২ ৯:০১ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টায় সদর হাসপাতালের কনফারেন্স রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। সিভিল সার্জন ডা. সাজ্জাৎ হাসান ভিটামিন ক্যাম্পেইনে ব্রিফিং করেন। আগামী ১২ জুন থেকে বিকেল ৪টা পর্যন্ত চুয়াডাঙ্গা জেলায় ১ লাখ ৪১ হাজার ২৭২ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে সভায় জানানো হয়েছে।

সিভিল সার্জন ডা. সাজ্জাৎ হাসান বলেন, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর সময় কোনো সমস্যা হলে প্রথমেই স্বাস্থ্য বিভাগের নজরে আনার অনুরোধ থাকবে। স্বাস্থ্য বিভাগ প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবে। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে স্বাস্থ্য বিভাগসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

কর্মশালায় জানানো হয়, চুয়াডাঙ্গা জেলায় মোট জনসংখ্যা রয়েছে ১৩ লাখ ৫৮ হাজার ৭১ জন। ভিটামিন ‘এ’ খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৪১ হাজার ২৭২ জন শিশুকে। জেলার মোট ৮৯৬টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী ১৭ হাজার শিশুকে ১টি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১-৫ মাস বয়সী ১ লাখ ২৪ হাজার ২৭২ জন শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ কাজে ১ হাজার ৮১২ জন স্বেচ্ছাসেবক ও ১১৮ জন প্রথম সারির তত্ত্বাবধায়ক নিয়োজিত থাকবে।

কর্মশালায় চুয়াডাঙ্গা সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আওলিয়ার রহমান, মেডিকেল অফিসার ডা. সাজিদ হাসান, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি সরদার আল আমিন, সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক বিপুল আশরাফসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।