চুয়াডাঙ্গা সোমবার , ২১ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ২১, ২০২২ ৭:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:

চুয়াডাঙ্গায় জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সিভিল সার্জন ও পৌরসভার আয়োজনে বেলা ১১টায় রিজিয়া খাতুন প্রভাতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি সিভিল সার্জন সাজ্জাৎ হাসান ৮ বছর বয়সী শিশু জাফনাহ জারার কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর মধ্যদিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন। আগামী ২৬ মার্চ পর্যন্ত জেলার প্রাথমিক বিদ্যালয়ের ১ লাখ ৬৩ হাজার ৬৪৯ জন ও মাধ্যমিক বিদ্যালয়ের ৮৬ হাজার জনকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা. সাজিদ হাসান, জেলা শিক্ষা অফিসার মো. আতাউর রহমান ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সৈয়দ ফিরোজ ইফতেখার, রিজিয়া খাতুন প্রভাতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. সাবিনা কুল, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক আব্দুর রাজ্জাক, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা দেলোয়ার হোসেন, ৯ নম্বর ওয়ার্ডের পৌর কাউন্সিলর কামরুজ্জামান চাঁদ, পৌরসভার টিকাদান সুপারভাইজার আলী হোসেন, জুয়েল মাস্টার এবং চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিস ও পৌরসভার স্বাস্থ্যকর্মীবৃন্দ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন রিজিয়া খাতুন প্রভাতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মো. শাহজাহান।

সিভিল সার্জন সাজ্জাৎ হাসান বলেন, কৃমিনাশক ট্যাবলেট ছাত্র-ছাত্রীদের খালি পেটে সেবন করানো যাবে না। বেশি করে পানি খাওয়াতে হবে। ওষুধ খেয়ে রোদে খেলাধুলা ও ছোটাছুটি করা যাবে না। স্বাস্থ্য শিক্ষা দিতে হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।