চুয়াডাঙ্গা শুক্রবার , ৪ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সমীকরণ প্রতিবেদন
জুন ৪, ২০২১ ১১:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:
ঢাবির টিএসসি চত্বরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানে বীরউত্তম-এর ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের উদ্যোগে দুস্থ ও অসহায়দের মধ্যে খাবার বিতরণ কর্মসূচির সময় কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও তাঁর সাথে অবস্থান করা অন্যান্য নেতৃবৃন্দের ওপর বিনা উস্কানিতে ছাত্রলীগ নগ্ন হামলা চালায়। এ ঘটনায় আহত হন নেতৃবৃন্দ। ছাত্রলীগের এই পৈশাচিক হামলার প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রদলের নির্দেশে চুয়াডাঙ্গা জেলা ছাত্রদল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।
জেলা ছাত্রদলের নেতৃবৃন্দ পুরাতন হাসপাতালের সামনে মেইন রোডে মিছিল নিয়ে বের হয় এবং কোর্ট মোড় চত্বরে মিছিলটি আসলে পুলিশি বাঁধার মুখে পড়ে। বাঁধাপ্রাপ্ত হয়ে জেলা ছাত্রদল সমাবেশ করে। জেলা ছাত্রদলের সহসভাপতি মতিউর রহমান মিশরের সভাপতিত্বে ও জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আমান উল্লাহ আমানের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য দেন জেলা ছাত্রদলের সহসভাপতি সাহাবুদ্দিন আহমেদ, যুগ্ম সম্পাদক ও শহীদ জিয়া ছাত্র পরিষদের সভাপতি সাইমুম আহমেদ ইকবাল, যুগ্ম সম্পাদক আব্দুল হাদিদ জিতু, চুয়াডাঙ্গা পৌর ছাত্রদলের আহ্বায়ক কৌশিক আহমেদ রানা, সদস্যসচিব মাজেদুল আলম মেহেদী, সদর উপজেলা ছাত্রদলের সদস্যসচিব মাহবুবুর রহমান, সরকারি কলেজ ছাত্রদলের সদস্যসচিব সাইমুম আরাফাত, সদর উপজেলার ১ নম্বর যুগ্ম আহ্বায়ক আমির সোহেল, আলমডাঙ্গা উপজেলা ছাত্রদলের সদস্যসচিব আল ইমরান রাসেল, আলমডাঙ্গা পৌর ছাত্রদলের আহ্বায়ক আতিক হাসনাত রিংকু ও সদস্যসচিব মাহমুদুল হক তন্ময়।
এসময় উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সহসাধারণ সম্পাদক শাহাজান আলী সান, সহ-সাংগঠনিক সম্পাদক স্বাধীন শেখ, স্কুলবিষয়ক সম্পাদক সাইমুম আহমেদ শান্ত, সহ-ধর্ম সম্পাদক লিখন, সহ-পাঠাগার সম্পাদক রফিকুল ইসলাম, সদস্য শোয়েব তিতাস, চুয়াডাঙ্গা সদর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সফিকুল ইসলাম, পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মোস্তাফিজুর রহমান কনক, যুগ্ম আহ্বায়ক মাহফুজ আহমেদ, সরকারি কলেজের যুগ্ম আহ্বায়ক আবু বক্কর, আরিফুল ইসলাম, সাকিবুল হাসান, ইয়াসির আরাফাত, আলমডাঙ্গা উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক বকুল হোসেন, রকিবুল ইসলাম টগর, আলমডাঙ্গা পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান রাজু, চুয়াডাঙ্গা পৌর ছাত্রদলের সদস্য ইশতিয়াক আহমেদ রিমন, আরমান আলী, সারুখ আহমেদ, সদর উপজেলার সদস্য নাজিম উদ্দীন, কলেজ ছাত্রদলের সদস্য আবু রায়হান, ওয়াসিম আকরাম খোকন, শহীদ জিয়া ছাত্র পরিষদের যুগ্ম সম্পাদক রকিব উদ্দীন, যুগ্ম সম্পাদক সংগীত আহমেদসহ অন্যান্য নেতৃবৃন্দ।
প্রতিবাদ সমাবেশে ছাত্রদলের নেতৃবৃন্দ বলেন, অবৈধ সরকারের দুঃশাসনে দেশে গণতন্ত্রের লেশমাত্র নেই। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে দুস্থদের মাঝে খাবার বিতরণের মতো মানবিক শান্তিপূর্ণ কর্মকাণ্ডে অবৈধ সরকারের গুন্ডাবাহিনী ছাত্রলীগ নগ্ন হামলার মধ্যমে যে পৈশাচিক দৃষ্টান্ত স্থাপন করল, সেটি ছাত্র সমাজ এবং জাতির জন্য অত্যান্ত দুঃজনক। সরকার বুঝে গেছে সময় বেশিদিন নেই। তাই ক্ষমতা ধরে রাখতেই সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে জাতীয়তাবাদী ছাত্রদলকে দাবিয়ে রাখার চেষ্টা করছে। এ ধরনের হামলাই ছাত্রদলের জনপ্রিয়তা আরও বাড়ছে। নেতৃবৃন্দের বিরুদ্ধে সন্ত্রাসী হামলার পুনরাবৃত্তি ঘটলে তাঁর কঠিন জবাব দেওয়া হবে। চুয়াডাঙ্গা জেলা ছাত্রদল এই নির্মম হামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছে। ছাত্রসমাজ আজ জাগ্রত, প্রতিবাদ প্রতিরোধে মাফিয়া শাসনের অবসান হবে ইনশাল্লাহ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।