চুয়াডাঙ্গা শুক্রবার , ১৩ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় চেম্বার অব কমার্সের উদ্যোগে কম্বল বিতরণকালে এসপি আব্দুল্লাহ আল-মামুন

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই
সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৩, ২০২৩ ৭:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন:

চুয়াডাঙ্গায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। হিমেল বাতাস আর ঘন কুয়াশায় স্থবির হয়ে পড়েছে জনজীবন। খেটে খাওয়া ও ছিন্নমূল মানুষগুলো শীতবস্ত্রের সংকটে রয়েছে শীত নিবারণের জন্য। গতকাল বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির হলরুমে এ কম্বল বিতরণ করা হয়। চুয়াডাঙ্গায় টানা ১২ দিন শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। ছিন্নমূল ও নিম্নআয়ের মানুষের দুর্ভোগ কমাতে ও শীত নিবারণের জন্য ৫ শ শীতার্ত মানুষের মাঝে এ কম্বল বিতরণ কার্যক্রমের উদ্যোগ নেয় চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

চুয়াডাঙ্গা চেম্বার অব  কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ইয়াকুব হোসেন মালিকের সভাপত্বি কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘এখানে খুব বেশি কথা বলার কিছু নেই। তবে বলতে চাই, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন সোনার বাংলা গড়তে হলে আগে সোনার মানুষ চাই। কারণ একটি দেশের প্রধান সম্পদই হচ্ছে মানবসম্পদ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নই ছিল দেশের মানুষকে সম্পদে পরিণত করা। সোনার মানুষতো তারাই যারা দেশের স্বর্থে, দেশের মানুষের স্বার্থে কাজ করে। যাদের মধ্যে মানবিকতা থাকবে, তারাই অসহায় মানুষের পাশে সবার আগে এসে দাঁড়াবে। আমরা জানি চুয়াডাঙ্গা জেলাতে অনেক বেশি শীত পড়ে। তীব্র শীতে সাধারণ ও শ্রমজীবী মানুষের জীবনে দুর্ভোগ নেমে আসে। দেশের সোনার মানুষেরা কখনোই মানুষের দুর্ভোগে হাত গুটিয়ে বসে থাকতে পারে না। এরই ধারাবাহিকতায় চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সোনার মানুষেরা শীতার্তদের কথা ভেবে তাদের শীত নিবারণে শীতবস্ত্র বিতরণ করে যাচ্ছে। আপনারা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির এই সোনার মানুষদের জন্য দোয়া করবেন, যেন তারা অসহায় মানুষের আরও কাছে পৌঁছাতে পারে।’

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সভাপতি ও দৈনিক সময়ের সমীকরণ-এর প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন এবং বাংলাদেশ দোকান মালিক সমিতি চুয়াডাঙ্গা শাখার সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার।

এসময় আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহববুর রহমান, চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহসভাপতি শাহারিন হক মালিক, সহসভাপতি মঞ্জুরুল আলম মালিক লার্জ, পরিচালক সালাউদ্দিন মো. মর্তুজা, নীল রতন সাহা, নাসির আহাদ জোয়ার্দ্দার, এস.এম.তসলিম আরিফ বাবু, সেলিম আহমেদ, তাজুল ইসলাম, কিশোর কুমার কুণ্ডু ও সুরেশ কুমার আগরওয়ালা। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্সে আসলে চেম্বার বেতৃবৃন্দ চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুনকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।