চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৯ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার অনুষ্ঠানে ডিসি আমিনুল ইসলাম

সুস্থ সমাজ গড়তে সবাইকে মাদক পরিহার করতে হবে
নিজস্ব প্রতিবেদক:
মে ১৯, ২০২২ ৯:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

‘মুজিববর্ষের অঙ্গীকার, মাদক করব পরিহার’ প্রতিপাদ্যে চুয়াডাঙ্গায় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদ্যাপন উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বেলা সাড়ে তিনটায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্বেলনকক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। চুয়াডাঙ্গার জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এসময় উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ। একসময় তোমাই এ দেশ পরিচালনা করবে। একটি সুস্থ সমাজ গড়তে সবাইকে মাদক পরিহার করতে হবে। চুয়াডাঙ্গা জেলা ভারতের সীমান্তবর্তী হওয়ার কারণে ওপার থেকে এ দেশে সহজেই মাদক আসছে। মাদকের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নিরলস পরিশ্রম করে চলেছে। সেইসাথে কাজ করছে জেলা প্রশাসন, পুলিশ ও বিজিবির সদস্যরা।’

 

চুয়াডাঙ্গা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শরিয়তউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন, উপ-পরিদর্শক সাহারা ইয়াসমিনসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার মোহাম্মদ সাদাত হোসেন।

অনুষ্ঠানে চুয়াডাঙ্গার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় মোট ৩টি করে গ্রুপে বিভক্ত করা হয়। এর মধ্যে উভয় গ্রুপের মোট ১৮ জন বিজয়ীর মাঝে পুরস্কার ও সদনপত্র বিতরণ করা হয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অন্যদের মধ্যে শান্তনা পুরস্কার প্রদান করা হয়। এদিকে, প্রতিটা গ্রুপ থেকে যারা প্রথম স্থান অধিকার করেছে, তাদেরকে পরবর্তীতে বিভাগীয় পর্যায়ে খুলনা বিভাগে আগামী প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।