চুয়াডাঙ্গা রবিবার , ২৯ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় খুলনা বিভাগীয় কোর্স ফর রোভার মেটের সমাপনী ও  মহাতাবু জলসায় ডিসি আমিনুল ইসলাম

আদর্শ সুশৃঙ্খলভাবে স্কাউটসদেরকে আরও অগ্রণী ভূমিকা রাখতে হবে
সমীকরণ প্রতিবেদনঃ
মে ২৯, ২০২২ ৯:১১ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গায় চারদিনব্যাপী খুলনা বিভাগীয় কোর্স ফর রোভার মেটের সমাপনী ও মহাতাঁবু জলসা অনুষ্ঠিত  হয়েছে। গতকাল শনিবার রাত আটটায় চুয়াডাঙ্গা সরকারি কলেজের পরিক্ষা ভবনে বাংলাদেশ স্কাউটস চুয়াডাঙ্গা জেলা রোভারের বাস্তবায়নে এ আয়োজন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, ‘আদর্শ সুশৃঙ্খলভাবে স্কাউটসদেরকে আরও অগ্রণী ভূমিকা রাখতে হবে। স্কাউটসরা সততা ও সহযোগী মনোভাব নিয়ে কাজ করলে সমাজে অপরাধ দমন করা সম্ভব। দায়িত্ব নিয়ে প্রত্যেক ইউনিট লিডারকে কাজ করতে হবে। সে কারণে তোমাদের এ দেশের ইতিহাস সম্পর্কে জানতে হবে। যেকোনো মানুষের বিপদাপদে তাদের পাশে দাঁড়াতে হবে। তোমরা বিশ্বের যেকোনো দেশে যেখানে যাবে সেখানে তোমাদের ট্রেনিংকে কাজে লাগাতে হবে। আমরা সবাই চাই, আমাদের ছেলেরা মাথা উঁচু করে সবস্থান থেকে জয়ী হয়ে আসবে।’

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, চুয়াডাঙ্গা জেলা রোভারের সম্পাদক ও চুয়াডাঙ্গা সরকারি কলেজের সহযোগী অধ্যাপক জাহিদুল হাসান। মহাতাঁবু জলসায় চুয়াডাঙ্গা সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর রেজাউল করিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আরাফাত রহমান, খুলনা বিভাগীয় রোভার নেতা প্রতিনিধি প্রফেসর শহিদুল ইসলাম, চুয়াডাঙ্গা সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক সহযোগী অধ্যাপক শফিকুল ইসলাম,  লিডার ট্রেইনার মো. শরিফ উদ্দীন, নিগার সিদ্দিক কলেজের অধ্যক্ষ ও জেলা রোভারের যুগ্ম সম্পাদক আবু নাসের, প্রশিক্ষক আব্দুল মুকিত জোয়ার্দ্দার, হেলেনা পারভীন প্রমুখ।

উল্লেখ্য, চারদিনব্যাপী অনুষ্ঠিত খুলনা বিভাগীয় কোর্স ফর রোভার মেটে চুয়াডাঙ্গাসহ খুলনা বিভাগের বিভিন্ন জেলা থেকে ৫০জন রোভার মেট অংশগ্রহণ করেন। এ কোর্সের সার্বিক দায়িত্বে ছিলেন চুয়াডাঙ্গা জেলা রোভারের সম্পাদক ও চুয়াডাঙ্গা সরকারি কলেজের সহযোগী অধ্যাপক জাহিদুল হাসান।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।