চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১২ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় কৃষকদের মধ্যে বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন

১০ হাজার কৃষক পাচ্ছেন সরকারি প্রণোদনা
নিজস্ব প্রতিবেদক:
মে ১২, ২০২২ ২:৩১ অপরাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গায় খরিফ-১ /২০২১-২২ মৌসুমে কৃষকদের মাঝে প্রণোদনার বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার সদর উপজেলার অধীনে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ১ হাজার জন কৃষকের মধ্যে সার ও বীজ বিতরণের মধ্যদিয়ে এ কর্মসূরি উদ্বোধন করা হয়।
উদ্বোধন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শামীম ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরিব রুহানী মাসুম, মহিলা ভাইস চেয়ারম্যান শাহজাদা মিলি, অতিরিক্ত কৃষি অফিসার (চুয়াডাঙ্গা সদর) আফরিন বিনতে আজিজ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আলমগীর হোসেন, উপসহকারী কৃষি কর্মকর্তা নাজমুল হক ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা আমিরুল হক।
উল্লেখ্য, চুয়াডাঙ্গায় আউশ মৌসুমে ১০ হাজার ১০০ জন কৃষক ৯৮ লাখ ৯০ হাজার ৬০০ টাকা মূল্যের সার ও বীজ প্রণোদনা হিসেবে পাচ্ছেন। ২০২১-২২ অর্থবছরে খরিফ-১ /২০২২-২৩ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে এ সার ও বীজ বিতরণ করা হবে। এর মধ্যে সদর উপজেলায় ৩ হাজার ৯৫০ জন কৃষক, আলমডাঙ্গা উপজেলায় ১ হাজার ৮০০ জন কৃষক, দামুড়হুদা উপজেলায় ২ হাজার ২৫০ জন কৃষক ও জীবননগর উপজেলায় ২ হাজার ১০০ জন কৃষক। এ কর্মসূচির আওতায় প্রত্যেক কৃষক এক বিঘার জন্য ৫ কেজি উফসি আউশ ধানের বীজ, ২০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার প্রণোদনা পাবেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।