চুয়াডাঙ্গা শুক্রবার , ৮ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগ শিশু পরিবারের শিশুদের নিয়ে আবৃত্তি প্রতিযোগিতা

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ৮, ২০২২ ৯:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদক: চুয়াডাঙ্গায় কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে সরকারি শিশু পরিবারের শিশুদের নিয়ে কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। গত বুধবার বিকেলে শিশু পরিবারের হলরুমে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় দুটি গ্রুপে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করা ছয়জনকে পুরস্কৃত করা হয়। এছাড়া অংশ নেওয়া প্রত্যেককে দেওয়া হয় শান্তনা পুরস্কার।

আবৃত্তি প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের দুটি গ্রুপে ভাগ করা হয়। প্রথম শ্রেণি থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত ‘ক’ গ্রুপ এবং সপ্তম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ‘খ’ গ্রুপ। দুটি গ্রুপ থেকে মোট ২৩ জন শিক্ষার্থী আবৃত্তি প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন কালের কণ্ঠ শুভসংঘ চুয়াডাঙ্গা সদর উপজেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট বদর উদ্দিন, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি জামান আখতার ও চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সাবেক সহসভাপতি অ্যাডভোকেট শাহজাহান আলী।

Girl in a jacket

প্রতিযোগিতায় ‘ক’ গ্রুপে প্রথম স্থান অধিকার করে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী মিম খাতুন, একই ক্লাসের শিক্ষার্থী মিনা খাতুন দ্বিতীয় ও হিরা খাতুন তৃতীয় স্থান অধিকার করে। ‘খ’ গ্রুপে প্রথম স্থান অধিকার করে একাদশ শ্রেণির শিক্ষার্থী সামসুন নাহার, দ্বিতীয় স্থান অধিকার করে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আফরোজা আক্তার ও তৃতীয় স্থান অধিকার করে অষ্টম শ্রেণির শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস বৃষ্টি।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কালের কণ্ঠ শুভসংঘের সদর উপজেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট বদর উদ্দিন। প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা সরকারি শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক রোম্মানা বিলকিস। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গার কলের কণ্ঠ শুভসংঘের উপদেষ্টা ও কালের কণ্ঠ পত্রিকার চুয়াডাঙ্গা জেলা প্রতিনিধি মানিক আকবর ও চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সাবেক সহসভাপতি অ্যাডভোকেট শাহজাহান আলী।

অনুষ্ঠানের শেষপর্বে পুরস্কার বিতরণ করা হয়। দুটি গ্রুপ থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করা ছয়জনকে দেওয়া হয় শিশুদের উপযোগী ছড়া গ্রন্থ। অংশ নেওয়া অন্যদের দেওয়া হয় শিশুদের উপযোগী ছড়া, গল্প ও কবিতার সংকলন এবং একটি করে শিশুপত্রিকা।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।