চুয়াডাঙ্গা রবিবার , ১৩ নভেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় কলেজ ছাত্রলীগ নেতা তানিম হাসান তারেকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ রাধুনীর চিৎকারে গভীর রাতে জনতার গণপিটুনি : ফেইসবুকে ভাইরাল! দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে তারেক বহিস্কার : চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষনা

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ১৩, ২০১৬ ১২:৫০ অপরাহ্ণ
Link Copied!

chuadanga Tarek fail pic-2 (2) নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা সরকারী কলেজ ছাত্রলীগ কমিটির সাধারণ সম্পাদক তানিম হাসান তারেককে যৌন নিপীড়নের অভিযোগে গণপিটুনী দিয়েছে স্থানীয় জনতা। এঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে  চুয়াডাঙ্গা সদর থানায় একটি মামলা রজু হয়েছে যার মামলা নং ২৭। তানিম হাসান তারেক চুয়াডাঙ্গা সরকারী কলেজের ছাত্র ছাত্রলীগ কলেজ শাখার সাধারণ সম্পাদক ও চুয়াডাঙ্গা শহরের মাঝের পাড়ার আব্দুল ওয়াহেদের ছেলে। গত শুক্রবার দিনগত গভীর রাতে চুয়াডাঙ্গা সরকারী কলেজ ক্যাম্পাসে এই গণপিটুনীর ঘটনাটি ঘটেছে। এদিকে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির এক জরুরী বৈঠকে চুয়াডাঙ্গা সরকারী কলেজ ছাত্রলীগ কমিটি বিলুপ্ত ঘোষণাসহ অভিযুক্ত ছাত্রলীগ নেতা তারেককে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে স্থায়ীভাবে বহিস্কার করেছে। ঘটনাটি ফেসবুকে ভাইরাল এবং চুয়াডাঙ্গা শহরে টক অব দা টাউনে পরিনত হয়। চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ তোজাম্মেল হক জানান, গত ১১ নভেম্বর দিন গত রাতে চুয়াডাঙ্গা সরকারী কলেজের আয়া রতনাকে তানিম হাসান তারেক যৌন নিপীড়ন করে। এ অভিযোগে ১২ নভেম্বর রাত সাড়ে ৯টার দিকে রতনা স্বশরীরে চুয়াডাঙ্গা সদর থানায় হাজির হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে তামিম হাসান তারিকের বিরুদ্ধে মামলা দায়ের করে। সামাজিক যোগাযোগ মাধ্যম ও চুয়াডাঙ্গা ছাত্রলীগের কয়েকজন দায়িত্বশীল নেতা বিষয়টি সরাসরি স্বীকার না করলেও, তারাও ফেসবুকের উদ্ধৃতি দিয়ে জানিয়েছেন, ফেসবুকে গণপিটুনীর শিকারের ছবি দেখে এবং লোকমুখে শুনে বিষয়টি নিশ্চিত হয়েছি। ফেসবুকের বিভিন্ন আইডি’র পোস্টের তথ্য অনুযায়ী জানা গেছে, গত শুক্রবার দিনগত গভীররাতে তানিম হাসান তারেক চুয়াডাঙ্গা সরকারী  কলেজ ছাত্রাবাসে জনৈকা রাধুনীর কোয়ার্টারে যায়। এরপর পয়ত্রিশোর্ধ রাধুনী রতœাকে জোরপূর্বক শ্লীতাহানিকালে তার চিৎকারে স্থানীয় জনতা এসে তারেককে হাতেনাতে আটক করে তাকে গণপিটুনী দেয়। এরপর তার উলঙ্গ ছবি তুলে তাকে ছেড়ে দেয় স্থানীয় জনতা।এরপর তারেক তার সহযোগীদের সহযোগীতায় প্রথমে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে আত্মগোপন করে বলে জানা গেছে। এ ব্যাপারে চুয়াডাঙ্গা সরকারী কলেজ ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি আসিফ ইকবাল স্বপন জানান, বিষয়টি ফেসবুকে জেনেছি। তবে, ঘটনার বর্ণনা দিতে পারবো না।
অপর দিকে, শনিবার বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, চুয়াডাঙ্গা সরকারী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানিম হাসান তারেককে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে স্থায়ীভাবে বহিস্কার ও চুয়াডাঙ্গা সরকারী কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।
বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, চুয়াডাঙ্গা সরকারী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানিম হাসান তারেককে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে স্থায়ীভাবে বহিস্কার ও চুয়াডাঙ্গা সরকারী কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানা গেছে। তবে এই প্রেস রিলিজের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।