চুয়াডাঙ্গা শনিবার , ৪ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গায় করোনা উপসর্গে একজনের মৃত্যু

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ৪, ২০২১ ৮:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

সারা দেশে গত ২৪ ঘণ্টায় ৭০ জনের মৃত্যু, শনাক্ত ৩ হাজার ১৬৭ জন
নিজস্ব প্রতিবেদক:
এক দিনের ব্যবধানে সারা করোনায় মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনা আক্রান্ত ৭০ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা বেঁড়ে দাড়িয়েছে ২৬ হাজার ৪৩২ জনে। গত ২৪ ঘষ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ১৬৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে ও সুস্থ হয়েছে ৪ হাজার ৬৯৭ জন। এদিকে, গতকাল চুয়াডাঙ্গায় করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩ জনের শরীরে।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন করে ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। গতকাল সদর হাসপাতালের ইয়োলো জোনে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৭৩৬ জন। এখন পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২০৮ জনে। গতকাল নতুন আক্রান্ত ৩ জন দামুড়হুদা উপজেলার বাসিন্দা।
জানা যায়, গতকাল সদর হাসপাতালের করোনা ইউনিটের ইয়োলো জোনে চিকিৎসাধীন অবস্থায় উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। এসময় জেলা স্বাস্থ্য বিভাগ করোনা পরীক্ষার ৩৩টি নমুনার ফলাফল প্রকাশ করে। এর মধ্যে ৩টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে বাকী ৩০টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। নমুনা পরীক্ষার বিচনায় শনাক্তের হার ৯.০৯ শতাংশ। গতকাল জেলায় করোনা থেকে নতুন আরও ২৫ জন সুস্থ হয়েছে। এনিয়ে জেলায় করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ১৮৫ জন।
গত এক সপ্তাহে জেলায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৮.৪২ শতাংশ। এখন পর্যন্ত চুয়াডাঙ্গায় জেলা স্বাস্থ্য বিভাগের ৮৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। প্রত্যেকেই সুস্থ হয়েছে কর্মক্ষেত্রে যোগদান করেছেন।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ২৬ হাজার ৪৫৮ টি, প্রাপ্ত ফলাফল ২৭ হাজার ০৮টি (পিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন), পজিটিভ ৬ হাজার ৭৩৬ জন। জেলায় বর্তমানে ৩৪৩ জন হোম আইসোলেশন ও হাসপাতাল আইসোলেশনে রয়েছে। এর মধ্যে হোম আইসোলেশনে আছে ৩২৫ জন ও হাসপাতাল আইসোলেশনে ১৮ জন। জেলায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২০৮ জনের। এর মধ্যে জেলায় করোনা আক্রান্ত হয়ে জেলার হোম ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে মৃত্যু হয়েছে ১৮৮ জনের। এছাড়া চুয়াডাঙ্গায় আক্রান্ত অন্য ২০ জনের মৃত্যু হয়েছে জেলার বাইরে।
সারাদেশ:
সারা দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে ৭০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ৩৪ জন ও নারী ৩৬ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৬ হাজার ৪৩২ জনে। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ৪৭৯ জনের নমুনা পরীক্ষা করা হলে ৩ হাজার ১৬৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ১০ দশমিক ৭৬ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ১৫ লাখ ১০ হাজার ২৮৩ জনে।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ৪ হাজার ৬৯৭ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৪ লাখ ৪২ হাজার ৫৮২ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ৭০ জনের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চারজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছে।
২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৩৪ জন ও মহিলা ৩৬ জন। যাদের মধ্যে বাসায় দুইজন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ২৪ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, রাজশাহী বিভাগে চারজন, খুলনা বিভাগে ১২ জন, বরিশাল বিভাগে চারজন, সিলেট বিভাগে আটজন, রংপুর বিভাগে তিনজন মারা গেছেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।